Floating Facebook Widget

বাড়ছে সূচক - Deshi News

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেনের শুরুতে মূল্যসূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্র।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪১৪ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএস-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৪৪ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৭ পয়েন্টে স্থির হয়।

এ সময়ে ডিএসইতে লেনদেন হয় মোট ৫৮ কোটি ২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৮৬টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দাম।

টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করছে- গ্রামীণফোন, লাফার্জ সুরমা, বিএসসিসিএল, মিথুন নিটিং, স্কয়ার ফার্মা, এমজেএল বাংলাদেশ, বিএসআরএম স্টিল, আলহাজ টেক্সটাইল, ইস্টার্ন হাউজিং ও বরকতুল্লাহ ইলেক্ট্রো ডায়নামিকস।

অন্যদিকে সিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, বেলা ১১টা ০১ মিনিটে সিএসইর সিএসসিএক্স সূচক ৫ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৪১৬ পয়েন্টে অবস্থান করে। এছাড়া সিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১১৪ পয়েন্টে দাঁড়ায়।

স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ৭১টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২৬টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ০৯টির দাম। লেনদেন হয় মোট ৫ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শেয়ারবাজার