Floating Facebook Widget

দিনশেষে কমলো সূচক ও লেনদেন - Deshi News

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার মূল্যসূচক ও লেনদেন উভয়ই কমেছে।


ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ২৮ পয়েন্ট কমে ৪ হাজার ৪১৮ পয়েন্টে অবস্থান করে। এছাড়া ডিএস-৩০ সূচক ১৩ পয়েন্ট কমে ১ হাজার ৬২৫ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৩ পয়েন্ট কমে ১০০৩ পয়েন্টে স্থির হয়।


মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে মোট ৩৯২ কোটি ২৭ লাখ ৯৮ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১১০টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির দাম।


টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করে- আলহাজ টেক্সটাইল, ওয়াটা কেমিক্যাল, লাফার্জ সুরমা সিমেন্ট, বিএসআরএম স্টিল, গ্রামীণফোন, স্কয়ার ফার্মা, গ্লোবাল হ্যাভি কেমিক্যাল, ডেল্টা লাইফ, মেঘনা পেট্রোলিয়াম ও আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড।


অন্যদিকে সিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, মঙ্গলবার সিএসইর সিএসসিএক্স সূচক ৬০ পয়েন্ট কমে ৮ হাজার ৪২৬ পয়েন্টে নেমে আসে। এছাড়া সিএসই-৩০ সূচক ১৬৭ পয়েন্ট কমে ১১ হাজার ৮৯ পয়েন্টে দাঁড়ায়।


এ স্টক এক্সচেঞ্জে লেনদেন হওয়া ২২০টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৬৭টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির দাম। লেনদেন হয় মোট ২৫ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শেয়ারবাজার