Floating Facebook Widget

পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের পুনঃঅর্থায়নের সময় বাড়ল - Deshi News

ঢাকা: পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের পুনঃঅর্থায়ন তহবিলের প্রথম কিস্তির ৩০০ কোটি টাকার মধ্যে ১৫০ কোটি টাকা ছাড় করেছে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ আইসিবি)।একই সঙ্গে পুনঃঅর্থায়ন তহবিল বণ্টনের সময় আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

রোববার বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা যায, সর্বশেষ তথ্য অনুযায়ী পুনঃঅর্থায়ন তহবিলের জন্য ৪০টি প্রতিষ্ঠানের ১৫ হাজার ৬৯৫ জন বিনিয়োগকারী ২০টি স্টক ব্রোকারেজ ও ২০টি মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে মোট ৪৬১ কোটি টাকার ক্ষতিপূরণ পাওয়ার আবেদন করেছেন।

এ ছাড়া ইতিমধ্যে ৩১টি মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজকে বরাদ্দপত্র দেয়া হয়েছে এর বিপরীতে ৩৪৫ কোটি টাকা অনুমোদন করা হয়েছে। এ অনুমোদনপত্র গ্রহণ করেছে ১৬টি প্রতিষ্ঠান। এর বিপরীতে প্রতিষ্ঠানগুলো ২৬৮ কোটি টাকা সংগ্রহ করতে পারবে।

এদিকে, পুনঃঅর্থায়ন তহবিল বণ্টনের সময় ছয় দফা বেড়ে পেয়ে আগামী ৩০ জুন পর্যন্ত করা হয়েছে।

সরকারের পক্ষ থেকে তহবিল বন্টনে মার্চেন্ট ব্যাংক এবং স্টক ব্রোকারদের আরোপিত ব্যক্তিগত নিশ্চয়তার শর্ত শিথিল করায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি) সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

গত বছরের ৩০ নভেম্বর পর্যন্ত তহবিল বন্টনের আবেদনের সময় নির্ধারিত থাকলেও প্রথম দফায় ১৫ ডিসেম্বর, দ্বিতীয় দফায় ৩১ ডিসেম্বর, তৃতীয় দফায় ৩১ জানুয়ারি, চতুর্থ দফায় ১৫ ফেব্রুয়ারি ও পঞ্চম দফায় ৩০ এপ্রিল পর্যন্ত সময় বাড়ানো হয়।

শেয়ারবাজার