Floating Facebook Widget

কেমন আছে ন্যাশনাল সার্ভিস প্রকল্পের কর্মীরা - Deshi News

২৮ মার্চ ২০২০,শনিবার,দেশীনিউজমাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প ন্যাশনাল সার্ভিস কর্মীরা কোথায় আছে কেমন আছে। খবর নিয়ে জানা যায় ন্যাশনাল সার্ভিস প্রকল্পে শিক্ষিত বেকার যুব ও যুব মহিলারা কর্মীরা অনেক আশা নিয়ে কাজ শুরু করেছিল । বেশি সংখ্যক কর্মীদের লক্ষ ছিলো সব উন্নয়ন মুখি প্রকল্প জাতীয় করন করা হয় এবং এই প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রীর এই হিসেবে আশা একটু বেশিই ছিলো।

 প্রকল্পের মেয়াদ দুই বছর শেষে বেশির ভাগ কর্মীরা বেকার এবং মানবেতর জীবন যাপন করছে। এই প্রকল্পের কর্মীরা যে যেই প্রতিষ্ঠানে কাজ করেছে ঐ প্রতিষ্ঠান সম্পর্কে অভিজ্ঞাতা অর্জন করায় অন্য কোথাও অভিজ্ঞাতা কাজে লাগাতে পারেনি, তাই এই প্রকল্পের কর্মীরা এখনোবেকার 

অনেকের মতে বর্তমানে করোনা ভাইরাসে আতঙ্কিত গোটা বিশ্ব, অথচ তার চেয়ে মারাত্মক ঝুঁকিতে আছে ন্যাশনাল সার্ভিস কর্মীদের জীবন, খুবই কষ্ট এবং হতাশার মধ্যে বুকভরা আশা নিয়ে অতিক্রম করছে দিনগুলো। আর নিরবে চোখের পানি ঝড়ছে অঝোড়ে দেখার কেউ নেই। 

অনেক যুব মহিলাদের অর্থনৈতিক সমস্যার সংসার জীবন যেনো এক ঝগড়াটে পল্লি, সন্তানদের এক গন্তব্য হীন অনাকাঙ্ক্ষিত জীবন কার কাছে যাবে, কোথায় যাবো, কি করবে এই ভাবনায় প্রতিটি মুহুর্ত এদিকে বাপের বাড়ীর অবস্হাও ভালো না সেখানে দাড়ানোর অবস্থা নাই, এই কথাগুলো বলতে গিয়ে চোখের পানিতে কাপড়ের আচল ভিজে যাচ্ছিলো। অনেকে বলেছে জাতীয় করন না করলেও বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করে কিছু টাকা বেতন বাড়িয়ে এবং মেয়াদ বাড়িয়ে দেওয়া হলে কোন এক রকম জীবনটা পার করা যেতো।
মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে ন্যাশনাল সার্ভিস কর্মীরা.

দেশীনিউজ/শাহজালাল শেখ

জীবন ও সংস্কৃতি