Floating Facebook Widget

তামিম সারা বিশ্বেই সম্মানিত ব্যাটসম্যান - Deshi News

বুধবার মার্চ ২০২০দেশীনিউজ১৫৮ রানের এক ইনিংস দিয়ে রেকর্ড বইয়ের পাতা নতুন করে লিখিয়েছেন তামিম ইকবাল। প্রচণ্ড চাপের মধ্যে থাকায় সেঞ্চুরিটি বড় অর্জন হিসেবে দেখা হচ্ছে। তবে কাল তামিমের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে এত শোরগোল যেন স্পর্শই করল না। তামিম এমন কিছু করতে পারে, সেটা নাকি সবাই জানে। জিম্বাবুয়ে অধিনায়ক শন উইলিয়ামসও ভূয়সী প্রশংসা করেছেন বাংলাদেশের এ ওপেনারের। উইলিয়ামসের ভাষায়, তামিম সারা বিশ্বেই সম্মানিত ব্যাটসম্যান।

দ্বিতীয় ওয়ানডে শেষে বাংলাদেশ অধিনায়ক সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এসে বলছিলেন, ‘আমি মনে করি, তামিম আমাদের বিশেষ খেলোয়াড়। সে রান করে খুশি, এটাই ভালো দিক। তার আশপাশের সবাই ভালো ব্যাটিং করেছে এবং এটা দেখতে ভালো লেগেছে। আমরা জানতাম, এ রকম ইনিংস ও খেলতে পারে। একটা ব্যাপার ভালো হয়েছে যে বড় রান করেছে। শুধু রান নয়, বড় রান করেছে। ওর জন্য ভালো হয়েছে, দলের জন্যও ইতিবাচক।’

প্রতিপক্ষ দলের অধিনায়ক শন উইলিয়ামসও অভিজ্ঞ এই ওপেনারের ইনিংসের প্রশংসা করেছেন। দ্বিতীয় ওয়ানডের উইকেট নাকি প্রথম ইনিংসে খুব একটা ব্যাটিং–সহায়ক ছিল না। তবু তামিম দ্রুত রান করার উপায় বের করেছেন। কাল উইলিয়ামস বলছিলেন, ‘দারুণ ইনিংস। রানের গতি খুব ভালো ছিল। উইকেট দুই গতির ছিল। সন্ধ্যার চেয়ে বিকেলে ব্যাটিং কঠিনও ছিল। তবু সে ভালো খেলেছে। তামিম সারা বিশ্বেই বেশ সম্মানিত ব্যাটসম্যান। সে রান না করলেও দলের বড় সম্পদ তামিম।

দেশীনিউজ/নূরে আলম

খেলাধুলা