Floating Facebook Widget

ঢাকা বার সভাপতি ও সাধারণ সম্পাদ পদে নির্বাচিত হয়েছেন বিএনপি - Deshi News

শনিবার২৯ ফেব্রুয়ারি ২০২০,দেশীনিউজঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০২০-২১ কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল। কিন্তু সভাপতি ও সাধারণ সম্পাদ পদে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত বাংলাদেশে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীরা।

গত বুধ ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ১৮ হাজার ১৫০ জন আইনজীবী ভোটারের মধ্যে মোট নয় হাজার ২৯৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। গত শুক্রবার ভোগগণনা শুরু হয়। শনিবার ভোররাত পর্যন্ত গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

এশিয়ার বৃহত্তম বারে কার্যকরী পরিষদের ২৩টি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সাদা প্যানেল নিয়ে এবং বিএনপি সমর্থিত বাংলাদেশ জাতীয়তাবাদী ঐক্য প্যানেল নীল প্যানেল নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে। দুই প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে সাদা প্যানেলের সভাপতি প্রার্থী মো. মোশাররফ  হোসেনকে হারিয়ে নীল প্যানেলের মো. ইকবাল 
হোসেন ও সাধারণ সম্পাদক পদে সাদা প্যানেলের মো. আহসান তারিককে হারিয়ে নীল দলের মো. হোসেন আলী খান (হাসান) জয়লাভ করেন। কোষাধ্যক্ষ পদে নীল প্যানেলের আবদুল আল মামুন  ও দপ্তর সম্পাদক পদে এইচ এম মাসুম নির্বাচিত হয়েছেন।

সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক ও কার্যনির্বাহী কমিটির ছয়টি অর্থাৎ ২৩টি পদের দশটিতে নির্বাচিত হন বিএনপি সমর্থিত নীল দলের প্রার্থীরা। নীল প্যানেলের কার্যনির্বাহী কমিটির নির্বাচিত প্রার্থীরা হলেন ইয়াছিন মিয়া, মো. আব্দুল বাসেত রাখী, কাজী আফরোজা সুলতানা (ইভা), আজহার উদ্দিন রিপন, মো. তানভীর হাসান সোহেল ও সাদেকুল ইসলাম ভূইয়া (জাদু)। বাকি ১৩টি পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা নির্বাচিত হন।

সাদা প্যানেলের নির্বাচিত প্রার্থীরা হলেন সিনিয়র সহ সভাপতি আবদুল কাদের, সহ সভাপতি ইমাম হোসেন মঞ্জু, সিনিয়র সহ সাধারণ সম্পাদক এ কে এম হাবিবুর রহমান চুন্নু, সহ সাধারণ সম্পাদক সিকদার মোহাম্মদ আকতার-উজ জামান হিমেল, পাঠাগার সম্পাদক মো. আতাউর রহমান খান রুকু, সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা আক্তার (রীতা), ক্রীড়া সম্পাদক মো. সাউফুল ইসলাম সুমন ও সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ খিলাদুর রহমান। এ ছাড়া কার্যনির্বাহী কমিটির পাঁচটি পদে নির্বাচিত হয়েছেন সাদা প্যানেলের প্রার্থীরা। তারা হলেন মো. সাব্বির হোসেন, মো. মেহেদী হাসান মেরিন, এ এইচ এম শফিকুল ইসলাম সোহাগ, এ বি এম ফয়সাল সারোয়ার ও সাইফুল ইসলাম।

উল্লেখ্য, ২০১৯-২০২০ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ২৭টি পদের মধ্যে সাদা প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৮টি পদে এবং নীল প্যানেল ৩টি সম্পাদকীয় পদসহ ৯টি পদে জয়লাভ করে

দেশীনিউজ/আবু হানিফ

অফিস আদালত