Floating Facebook Widget

হারল ভারত - Deshi News

০৫ ফেব্রুয়ারি ২০২০,বুধবার,দেশীনিউজ: পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ভারতের কাছে স্রেফ উড়ে গেছে নিউজিল্যান্ড। ঘরের মাঠে হোয়াইটওয়াশ হয়েছে তারা। তবে ওয়ানডেতে দারুণ সূচনা করেছে। প্রথম ওয়ানডেতে ভারতের ছুড়ে দেওয়া ৩৪৭ রান ১১ বল ও ৪ উইকেট হাতে রেখে ছুঁয়ে ফেলেছে কিউইরা।

আর সেটা সম্ভব হয়েছে রস টেলরের অপরাজিত ১০৯ রানের ইনিংসে ভর করে। ৮৪ বল খেলে ১০টি চার ও ৪ ছক্কায় এই রান করেন তিনি। তার সঙ্গে হেনরি নিকোলস (৭৮) ও অধিনায়ক টম লাথাম (৬৯) বড় দুটি জুটি গড়ে জয়কে তরান্বিত করেছেন।

২০০৭ সালে হ্যামিল্টনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৪৭ রান তাড়া করে জিতেছিল নিউজিল্যান্ড। ২০২০ সালে ভারতের বিপক্ষে ৩৪৮ রান তাড়া করে জিতলো কিউইরা।

৩৪৮ রান তাড়া করতে নেমে মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস উদ্বোধনী জুটিতে ৮৫ রান তোলেন। এই রানে শার্দুল ঠাকুরের বলে কেদার যাদবের হাতে ধরা পড়েন গাপটিল। ৩২ রানের বেশি করতে পারেননি তিনি। টম ব্লানডেল এসে বেশিক্ষণ টিকতে পারেননি। ১০৯ রানের মাথায় কুলদীপ যাদবের বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর নিকোলসের সঙ্গে এসে জুটি বাঁধেন রস টেলর।

তারা দুজন দলকে ভালোভাবেই টেনে নিচ্ছিলেন। কিন্তু ১৭১ রানের মাথায় নিকোলস রান আউটে কাটা পড়লে ভাঙে এই জুটি। ৭৮ রান করেন টপ অর্ডারের এই ব্যাটসম্যান। সেখান থেকে সবচেয়ে বড় জুটিটি গড়েন টেলর ও অধিনায়ক টম লাথাম। চতুর্থ উইকেটে ১৩৮ রানের জুটি গড়ে ফিরেন লাথাম। ৪৮ বলে ৮টি চার ও ২ ছক্কায় ৬৯ রানের ক্যামিও ইনিংস খেলে যান তিনি।

এরপর অবশ্য দ্রুত দুটি উইকেট হারায় কিউইরা। ৩২৮ রানে জিমি নিসাম (৮) ও ৩৩১ রানে কলিন ডি গ্র্যান্ডহোম (১) আউট হলে চাপে পড়ে নিউজিল্যান্ড। কিন্তু টেলরকে টলাতে পারেনি ভারতের বোলাররা। তিনি মিচেল স্যান্টনারকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৮৪ বল খেলে ১০টি চার ও ৪ ছক্কায় ওয়ানডে ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি তুলে মাঠ ছাড়েন। 

বল হাতে ভারতের কুলদীপ যাদব ২টি উইকেট নেন।

তার আগে ভারতের ৩৪৭ রানের ইনিংসে সেঞ্চুরি করেন শ্রেয়াস আয়ার। তিনি ১০৭ বল খেলে ১১টি চার ও ১ ছক্কায় ১০৩ রান করেন। চতুর্থ উইকেট জুটিতে লোকেশ রাহুল ও শ্রেয়াস আয়ার ১৩৬ রান তোলেন। রাহুল ৬৪ বলে ৩ চার ও ৬ ছক্কায় ৮৮ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১৫ বলে ২৬ রানে অপরাজিত থাকেন কেদার যাদব।

বল হাতে নিউজিল্যান্ডের টিম সাউদি ২টি উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন টেলর।

দেশীনিউজ /জেএ

অফিস আদালত