Floating Facebook Widget

সরকার বাধা না দিলে দু’দিনেই মুক্তি পাবেন খালেদা জিয়া : নজরুল ইসলাম খান - Deshi News

১৩ এপ্রিল ২০১৯,শনিবার,দেশীনিউজ: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার বাধা না দিলে দু’দিনের মধ্যেই বেগম খালেদা জিয়া জামিনে মুক্তি পাবেন। তিনি বলেন, খালেদা জিয়া কোন অপরাধ করেননি, তিনি কোনো দুর্নীতির সাথেও জড়িত নন। কিন্তু সরকার মিথ্যা মামলা দিয়ে তাকে দিনের পর দিন জেলখানায় বন্দি করে রেখেছে।

সরকার আইনকে নিজেদের মতো নিয়ন্ত্রণ করছে, এমন অভিযোগ করে বিএনপি’র এই সিনিয়র নেতা বলেন, রাজনীতিতে বিএনপির প্রতিপক্ষ হওয়ার কথা আওয়ামী লীগ। কিন্তু সরকার ইচ্ছা করেই পুলিশ, র‌্যাব ও বিজিবিকে বিএনপির প্রতিপক্ষ হিসেবে রাজনৈতিক মাঠে দাঁড় করিয়েছে।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী কর্মজীবী দলের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, ফ্যাসিবাদের অবসান ঘটিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হলে বেগম খালেদা জিয়ার মুক্তির কোনো বিকল্প নেই। গণতন্ত্র পুনরুদ্ধারে মাঠের লড়াইয়ের বিশ্বস্ত আর অভিজ্ঞ নেত্রীর নাম বেগম খালেদা জিয়া। তাকে ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার করা যাবে না। তাই আমরা নেত্রীর মুক্তির জন্য রাজপথে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছি। এখন শুধু সময় ও প্রস্তুতির অপেক্ষা। তিনি বলেন, মাঠের লড়াই যখন শুরু হবে তখনই দেখা যাবে কতজন মাঠে আছেন আর কতজন পালিয়ে গেছেন।

বিএনপি’র এই সিনিয়র নেতা আরো বলেন, রাজনীতি করলে অবসর বলে কোনো কথা নেই। আমি এখন ৭২ বছর বয়সেও যেকোনো সংঘাতের জন্য নিজেকে ফিট মনে করি। এখনো মারামারিও করতে পারি। আমরা মুক্তিযুদ্ধের সৈনিক। আমরা তিন ভাই মুক্তিযুদ্ধ করেছি।

খালেদা জিয়ার মুক্তি ও জামিন প্রসঙ্গে নজরুল ইসলাম খান আরো বলেন, সরকারই খালেদা জিয়ার মুক্তিতে বাধা দিচ্ছে। সরকার যদি বাধা না দেয় তাহলে দু’দিনের মধ্যেই তিনি মুক্তি পাবেন। সরকার দুদক আর অ্যাটর্নি জেনারেলকে বলে দিক, তারা যেন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনে বাধা না দেন, তাহলেই তিনি মুক্তি পাবেন।

তিনি বলেন, বর্তমানে বেগম জিয়াকে বদ্ধ অবস্থায় রাখা হয়েছে আর এ কারণেই তিনি আরো বেশি অসুস্থ হয়ে পড়েছেন। ১/১১ সরকারের সময়েও বেগম জিয়াকে এমন পরিবেশে রাখা হয়নি। পিজি হাসপাতালেও বেগম জিয়ার সুসিকিৎসা হচ্ছে না বলে তিনি অভিযোগ করেন।

জাতীয়তাবাদী কর্মজীবী দলের ভারপ্রাপ্ত সভাপতি সালাউদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপি’র ভাইস চেয়াম্যান শামসুজ্জামান দুদু, দলের নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, কর্মজীবী দলের আলতাফ হোসেন সরদার প্রমুখ।

দেশীনিউজ/নাজিমুল গনি মামুন


রাজনীতি