Floating Facebook Widget

রাহুল গান্ধী মাস্টার্স ছাড়াই এমফিল করেছেন: অরুণ জেটলি - Deshi News

১৩ এপ্রিল ২০১৯,শনিবার,দেশীনিউজ: স্মৃতি ইরানি শিক্ষা সনদ নিয়ে মিথ্যাচার করে অভিযুক্ত হওয়ার একদিন পর তার পক্ষে সাফাই গেয়ে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি বলেছেন, রাহুল গান্ধী মাস্টার্স ছাড়াই এমফিল ডিগ্রি অর্জন করেছেন

বিরোধী দল কংগ্রেস সভাপতির প্রতি তোপধ্বনি তুলে নিজের ফেসবুকে পোস্টে জেটলি বলেন, রাহুলের শিক্ষাগত যোগ্যতা নিয়ে বহু প্রশ্নের জবাব মেলেনি। যখন বিজেপি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে, তখন রাহুল গান্ধীর শিক্ষা নিয়ে তৈরি হওয়া প্রশ্নগুলোর কথা আমরা ভুলে গেছি।-খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের

২০০৯ সালে রাহুল গান্ধীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হলে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় জানিয়েছে, কংগ্রেস নেতা ট্রিনিটি কলেজের শিক্ষার্থী ছিলেন। ১৯৯৫ সালে তিনি উন্নয়ন অধ্যয়ন বিষয়ে এমফিল ডিগ্রি অর্জন করেন।

এর আগে শুক্রবার ভারতের কেন্দ্রীয় মন্ত্রী ও লোকসভা নির্বাচনে আমেথি আসনের প্রার্থী স্মৃতি ইরানি নির্বাচন কমিশনকে জানিয়েছেন, দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে তিনি স্নাতক শেষ করেননি।

মনোনয়নপত্র দাখিলের সময় বৃহস্পতিবার নির্বাচন কমিশনের হলফনামা পেশ করেন তিনি। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে লড়ছেন স্মৃতি ইরানি।-খবর ইকোনমিক টাইমসের

১৯৯১ সালে মাধ্যমিক পরীক্ষায় এবং ১৯৯৩ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করেন তিনি।

১৯৯৪ সালে দিল্লি বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ওপেন লার্নিংয়ে ভর্তি হয়েও তিন বছরের ব্যাচেলর অব কমার্স শেষ করতে পারেননি ইরানি।

এর আগে ২০১৪ সালে নিজের হলফনামায় ১৯৯৪ সালে বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পরীক্ষায় পাস করার কথা জানিয়েছেন তিনি। পরে তার এ দাবির সত্যতা নিয়ে বিতর্ক তৈরি হয়।

বিরোধীদের দাবি, তিনি স্নাতক শেষ করতে পারেননি।

চলতি বছরে তার চার কোটি ৭১ লাখ রুপির সম্পদের কথা উল্লেখ করা হয়েছে। হলফনামা অনুসারে, এক কোটি ৭৫ লাখ রুপির স্থাবর সম্পতির মালিক তিনি। যার মধ্যে এক কোটি ৪৫ রুপির ভূমি ও দেড় কোটি রুপির আবাসিক ভবন রয়েছে।

আর অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে- ব্যাংক অ্যাকাউন্টে ৮৯ লাখ রুপি ছাড়াও নগদ ছয় কোটি ২৪ লাখ রুপি রয়েছে।

দেশীনিউজ/পার্স টুডে


বিশ্ব সংবাদ