Floating Facebook Widget

এক মিনিটে মেসি-সুয়ারেজের জাদু - Deshi News

৭ এপ্রিল ২০১৯,রবিবার,দেশীনিউজ: লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। বার্সেলোনার হয়ে গোল করেছেন লুইস সুয়ারেজ ও লিওনেল মেসি।দশজনের অ্যাটলেটিকো মাদ্রিদ। তবু একটা গোলের জন্য কত ঘাম ঝরাতে হলো বার্সেলোনাকে! তাও আবার নিজেদের দুর্গ ন্যু ক্যাম্পে! রীতিমতো দমবন্ধ হওয়ার দশা। বার্সেলোনার সমর্থকদের অক্সিজেন জুগিয়েছেন সুয়ারেজ।

 এরপর লিওনেল মেসি। অ্যাটলেটিকো মাদ্রিদের গোলরক্ষক জ্যান ওব্লাক যা করলেন সত্যি দুর্দান্ত। তবে শেষ পর্যন্ত তিনি বার্সেলোনার জয় আটকাতে পারেননি। কারণ বার্সেলোনার আছেন একজন দুর্দান্ত সুয়ারেজ, আছেন একজন ফুটবল জাদুকর মেসি। মেসি-সুয়ারেজের গোলে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। সাত ম্যাচ বাকি থাকতেই ৭৩ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকোর চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে শিরোপার কাছাকাছি পৌঁছাল ভালভার্দের শিষ্যরা।

ম্যাচের ২৮তম মিনিটে লাল কার্ডের দেখা পেয়ে মাঠ ছাড়তে হয় অ্যাটলেটিকোর ফরোয়ার্ড ডিয়েগো কস্তাকে। রেফারির এক সিদ্ধান্তের প্রতিবাদ জানান কস্তা। কিন্তু কস্তার প্রতিবাদ জানানোর ভঙ্গি পছন্দ হয়নি রেফারির। লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠান কস্তাকে। এরপর দশজনের অ্যাটলেটিকো শেষ পর্যন্ত লড়ে গেছে বার্সেলোনার বিপক্ষে। শুরু থেকে শেষ পর্যন্ত নিজেদের রক্ষণ দেয়াল ঠিকঠাক রাখতে পেরেছে অতিথিরা। ৬২তম মিনিটে সুয়ারেজের দুর্দান্ত শট, পরের মিনিটেই মেসির শট এরপর এক এক করে মেসি-মালকমের শট আটকে দেন অ্যাটলেটিকোর গোলরক্ষক ওব্লাক। এই তিন চার মিনিটই ছিল পুরো ম্যাচের প্রতিচ্ছবি। কারণ পুরো ম্যাচে এমন ঘটনা ঘটেছে বেশ কবার।

ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে ওই এক মিনিটের ঝড়ই। ৮৫তম মিনিটে জর্ডি আলবার বাড়ানো বল ডি বক্সের বাইরে নিয়ন্ত্রণ নেন সুয়ারেজ। বার্সেলোনার উরুগুইয়ান এই ফরোয়ার্ডের জোরালো প্লেসিং শট ঝাঁপিয়ে পড়ে আটকানো সম্ভব হয়নি ওব্লাকের পক্ষে। গ্যালারিতে থাকা বার্সা সমর্থকদের যখন দমবন্ধ হওয়ার দশা তখন সুয়ারেজের এই গোল তাদের অক্সিজেন জুগিয়েছে নিশ্চিত! 
সুয়ারেজের গোলের পরের মিনিটেই প্রতি-আক্রমণে ওঠে কাতালানরা। মাঝমাঠ থেকে একাই বল নিয়ে ছোটেন স্প্যানিশ জায়ান্টদের আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। ডি বক্সের ভেতর অ্যাটলেটিকোর তিনজন ডিফেন্ডার তাঁকে ঘিরে ধরে। কিন্তু মেসিকে রোখে সাধ্য কার!

দেশীনিউজ/হারিস-বিন-সাহেল                                                                                           


খেলাধুলা