Floating Facebook Widget

একসঙ্গে বসে অপেরা দেখবেন পুতিন-এরদোগান - Deshi News

৪ এপ্রিল ২০১৯,বৃহস্পতিবার,দেশীনিউজতুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আগামী সোমবার বসতে যাচ্ছেন। চলতি বছরের শুরু থেকে দুই নেতার মধ্যে এই তৃতীয় বৈঠকটি মস্কোয় অনুষ্ঠিত হবে।এ সময় দুই দেশের উচ্চপর্যায়ের সহযোগিতা পরিষদের বৈঠকে অংশ নেবেন এরদোগান। এ ছাড়া তুরস্ক-রাশিয়ার আন্তঃসাংস্কৃতিক বছরের অনুষ্ঠানে যোগ দেবেন তারা।-খবর হুররিয়াত ডেইলি নিউজের

সোমবার বিখ্যাত রুশ নাট্যমঞ্চ বলশোয়তে ট্রয় অপেরা দেখবেন পুতিন ও এরদোগান। তুরস্কের রাষ্ট্রীয় অপেরা অ্যান্ড ব্যালের (ডিওবি) অন্যতম গুরুত্বপূর্ণ গীতিনাট্য হচ্ছে ট্রয়। গ্রিক পৌরাণিক কাহিনী অবলম্বনে এটি লেখা হয়েছে।

তুরস্কের শিল্পীরা এটি পরিবেশন করবেন বলে হুররিয়াত ডেইলি খবরে বলা হয়েছে।

গত ২৩ জানুয়ারি প্রথমবারের মতো রাশিয়ায় সরকারি সফরে যান এরদোগান। তখন দুই নেতার মধ্যে বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়াদি নিয়ে আলোচনা হয়েছে। তাদের আলোচনার মূল কেন্দ্রবিন্দু ছিল সিরিয়া যুদ্ধ।

তাদের তৃতীয় বৈঠক হয় গত ১৪ ফেব্রুয়ারি। কৃষ্ণসাগরের তীরে রাশিয়ার রিসোর্ট সোচিতে অনুষ্ঠিত হওয়া এ বৈঠকে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানিও উপস্থিত ছিলেন।

গত বছর দুই নেতা সাতবার মুখোমুখি বৈঠক হয়েছেন। এ ছাড়া আঞ্চলিক উন্নয়ন ও দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে তারা ফোনে আঠারো বার কথা বলেছেন।

তুরস্কের পর্যটনবিষয়ক উপমন্ত্রী আহমেদ হালুক দুরসুন বলেন, পর্যটন ও সাংস্কৃতিক বছরের উদ্বোধনী অনুষ্ঠানে দুই দেশের নেতারা উপস্থিত থাকবেন। এ অনুষ্ঠানে এরদোগান ও পুতিন দুজনেই অংশ নেবেন বলে প্রত্যাশা করা হচ্ছে।

দেশীনিউজ/পার্স টুডে


বিশ্ব সংবাদ