Floating Facebook Widget

খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: রিজভী - Deshi News

৪ এপ্রিল ২০১৯,বৃহস্পতিবার,দেশীনিউজ: বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, অন্যায়-অত্যাচারে বিরুদ্ধে সত্যের জন্য রাজপথে আন্দোলন চলবে। যতক্ষণ পর্যন্ত না গণতন্ত্রের মুক্তি হয়।

বৃহস্পতিবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভোক্ষ সমাবেশে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে বন্দি রেখেছেন প্রধানমন্ত্রী। কিন্তু আপনার (প্রধানমন্ত্রী) মনে কী শান্তি আছে? অবৈধভাবে, অন্যায়ভাবে ক্ষমতায় থাকলে মনে কখনোই শান্তি থাকে না। সব সময় পতনের আশংকায় দুশ্চিন্তা থাকবে।

তিনি বলেন, নেলসন ম্যান্ডেলাকে ২৭ বছর কারাগারে আটকে রাখা হয়েছিল। তাতে জনগণ কার দিকে ছিল? বিশ্ব জনমত কার দিকে ছিল? শ্বেতাঙ্গরা সেদিন বাঁচতে পারেনি। গোটা বিশ্বে নন্দিত-জননন্দিত নেতা নেলসন ম্যান্ডেলা। আপনি বেগম খালেদা জিয়াকে জেলে রেখেছেন, বন্দি রেখেছেন। তিনি এখন আর বাংলাদেশের নেতা নন, এশিয়া, ল্যাটিন আমেরিকার মানুষের কণ্ঠে ধ্বনিত হচ্ছে, বেগম খালেদা জিয়া, বেগম খালেদা জিয়া। তিনি অন্যায়-প্রতিহিংসা-জিঘাংসার শিকার। তার চিকিৎসাও করতে দিচ্ছেন না।

রিজভী বলেন, দেশনেত্রী সুস্থ মানুষ কারাগারে হেঁটে গেলেন। এখন তিনি হাঁটতে পারছেন না, হুইল চেয়ার ব্যবহার করছেন। তিনি মাথা সোজা করতে পারছেন না। জেলখানার একটি অন্ধকার প্রকোষ্ঠে রেখেছেন তাকে। সেখান থেকে কয়েকদিন পর পর টেনে-হিঁচড়ে আদালতে নিয়ে যাচ্ছেন। কেনো? এই টানা-হেঁচড়া করে কী দেশনেত্রীকে দুনিয়া থেকে সরিয়ে দিতে চাচ্ছেন?

সারা দেশে নারী ও শিশু নির্যাতন রোধে সরকারের ব্যর্থতার সমালোচনা করে তিনি আরো বলেন, আপনি এক এক করে গণতন্ত্র হরণ করেছেন, স্বাধীনতাকে ধবংস করেছেন, সংবাদপত্রের স্বাধীনতা হরণ করেছেন, মানুষের মৌলিক অধিকার হরণ করেছেন। আপনি গণতন্ত্র ধ্বংস করে হরণতন্ত্র চালু করেছেন।

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, মহিলা দলের আফরোজা আব্বাস, হেলেন জেরিন খান, পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার ভুঁইয়া, সাবিনা ইয়াসমীন, মাসুদা খানম লতা, নিলুফার ইয়াসমীন নিলু, সেলিনা হাফিজ, মর্জিনা আফসারী প্রমুখ।

দেশীনিউজ/আবদুল মোতালেব মজুমদার/করসপনডেন্ট


রাজনীতি