Floating Facebook Widget

শঙ্কামুক্ত ওবায়দুল কাদের - Deshi News

২৩ মার্চ ২০১৯,শনিবার,দেশীনিউজ: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অপারেশনের পর এখন শঙ্কামুক্ত ও ভালো আছেন। বুধবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার বাইপাস সার্জারি হয়।

শুক্রবার বিকেলে সিঙ্গাপুরে তার সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ডা. আবু নাসেরর রিজভী তার অবস্থার উন্নতির কথা জানান।

তিনি বলেন, মন্ত্রী ওবায়দুল কাদের ভালো আছেন। অপারেশনের পর তিনি এখন শঙ্কামুক্ত। উনার আইওবিপি মেশিন খুলে ফেলা হয়েছে এবং বাকি সব প্যারামিটার ভালো আছে। আগামী তিন থেকে চার দিন পর জনাব কাদেরকে কেবিনে শিফট করা হবে।

৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস ছাড়াও শ্বাসতন্ত্রের জটিল রোগ সিওপিডিতে (ক্রনিক অবসট্রাকটিভপালমোনারি ডিজিজ) ভুগছেন।

প্রসঙ্গত, গত ২ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বিএসএমএমইউ’তে ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। সেদিন রাতেই একটি মেডিকেল বোর্ড গঠন করে চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা। সেখানে আইসিইউতে কয়েকদিন রেখে অবস্থার উন্নতি হলে কাদেরকে ১৩ মার্চ কেবিনে স্থানান্তর করা হয়।

দেশীনিউজ/শহিদ উল্লাহ বাবলু


স্বাস্থ্য ও রূপচর্চা