Floating Facebook Widget

এবারের আইপিএলেই ওয়ার্নকে ছাড়িয়ে যাবেন সাকিব - Deshi News

২১ মার্চ ২০১৯,বৃহস্পতিবার,দেশীনিউজ: সদ্য চোট কাটিয়ে উঠেছেন সাকিব আল হাসান। ফলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে তার আর বাধা রইল না। ইতিমধ্যে অনাপত্তিপত্র (এনওসি) দিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারের আসরে আর মাত্র একটি উইকেট পেলেই কিংবদন্তি শেন ওয়ার্নকে ছাড়িয়ে যাবেন তিনি ।

|২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত রাজস্থান রয়্যালসের হয়ে ৫৫ ম্যাচে মোট ৫৭ উইকেট শিকার করেন ওয়ার্ন। আর ২০১১ থেকে ২০১৮ সাল পর্যন্ত কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলে ওয়ার্নের সমানসংখ্যক উইকেট নিয়েছেন সাকিব। তবে অজি স্পিন জাদুকরের চেয়ে বেশি ম্যাচ (৬০) খেলায় পরের স্থানটিতে টাইগার স্পিনার।

ইকোনমি রেট ও বোলিং গড়ের দিক থেকেও ওয়ার্নের চেয়ে পিছিয়ে সাকিব। অস্ট্রেলিয়ান কিংবদন্তির ইকোনমি রেট ৭.২৭ ও গড় ২৫.৩৮। সেখানে টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডারের ইকোনমি ৭.৩৯ ও গড় ২৭.৩১।

আইপিএল ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারী শ্রীলংকার লাসিথ মালিঙ্গা। মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত মোট ১৫৪টি ম্যাচ খেলেছেন তিনি। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন অমিত মিশ্র ও পিযুস চাওলা। ডেকান চার্জার্স, দিল্লি ডেয়ারডেভিলস ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৩৬ ম্যাচে ১৪৬ উইকেট ঝুলিতে ভরেছেন মিশ্র। আর কিংস ইলেভেন পাঞ্জাব ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৪৪ ম্যাচে চাওলার শিকার ১৪০ উইকেট।

প্রথমদিকে তো দূরে থাক, সেরা দশে ঢুকতেও বহু কাঠখড় পোড়াতে হবে সাকিবকে। মাল্টি মিলিয়ন ডলারের টুর্নামেন্টে উইকেট সংগ্রহে বর্তমানে তার অবস্থান ৪১তম।

দেশীনিউজ/হারিস-বিন-সাহেল                                                                                           


খেলাধুলা