Floating Facebook Widget

শিক্ষার্থীদের প্রত্যেকটি দফা মানতে হবে : নুর - Deshi News

২০ মার্চ ২০১৯,বুধবার,দেশীনিউজ: সকাল ১১টা থেকে শাহবাগ মোড়ে রাস্তা আটকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছে ঢাকা বিশ্ববিদ্যালয় ও আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা সেখানে তাদের দাবি নিয়ে মিছিলও করে। উই ওয়ান্ট জাস্টিস স্লোগানে মুখরিত ছিল পুরো এলাকা। বেলা সাড়ে ১২টায় সেখানে উপস্থিত হন নবনির্বাচিত ডাকসু ভিপি নূরুল হক নূর। শিক্ষার্থীরা তাকে স্লোগানে স্লোগানে বরণ করে নেয়।

এসময় নূর বলেন, ছাত্রদের প্রতিটি দাবি ন্যায়সঙ্গত। তাদের সব দাবি মেনে নিতে হবে। এজন্য তিনি প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি শিক্ষার্থী এই যৌক্তিক আন্দোলনের সাথে রয়েছে। শহীদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্টের দুজন শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে গড়ে উঠা নিরাপদ সড়ক আন্দোলনে শিক্ষার্থীরা এ রাষ্ট্রের অনিয়ম ও বিশৃঙ্খলাগুলো চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছিল’।

নূর আরো বলেন, তখন প্রথমদিকে শিক্ষার্থীদের প্রশংসা করা হলেও সেই আন্দোলন দমনের জন্য রাষ্ট্র বর্বর ভূমিকা পালন করেছিল, হাতুড়ি-হেলমেট বাহিনী লেলিয়ে দিয়েছিল। একদিকে বলা হয়েছিলো যে, শিক্ষার্থীরা তাদের চোখ খুলে দিয়েছে অন্যদিকে শিক্ষার্থীদের হাতকড়া পরিয়ে দেয়া হয়েছিল।’

তিনি আরো বলেন, ‘আজকে শিক্ষার্থীরা যে আট দফা দাবি দিয়েছে তার প্রত্যেকটি দফা মানতে হবে। গত নিরাপদ সড়ক আন্দোলনে শিক্ষার্থীদের বিরুদ্ধে যে মিথ্যা মামলা দেয়া হয়েছিল তা আজকের মধ্যেই তুলে নিতে হবে।

ডাকসু ভিপি বলেন, ‘এদেশের রন্ধ্রে রন্ধ্রে অনিয়ম বিশৃঙ্খলা রয়েছে, এগুলোর প্রত্যেকটি সমাধান করতে হবে। যদি রাষ্ট্রের দায়িত্বশীল ব্যক্তিরা ব্যর্থ হন, তাহলে শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসে সমস্যার সমাধান করবে।

দেশীনিউজ/গেয়াস উদ্দিন


সম্পাদকীয়