Floating Facebook Widget

শুক্রবার থেকে ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেন - Deshi News

১৪ ফেব্রুয়ারী  ২০১৯বৃহস্পতিবার,দেশীনিউজ: টঙ্গীতে অনুষ্ঠিতব্য আসন্ন বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে বিশেষ ট্রেন চলাচলের উদ্যোগ নিয়েছে। আগামী ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন গন্তব্যে কয়েকটি ট্রেন সময় ভেদে চলাচল করবে।

রেলপথ মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, আগামী ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এ বছর দুই দফায় ১৬ এবং ১৮ ফেব্রুয়ারি মোনাজাত অনুষ্ঠিত হবে। অন্যান্য বছরের মতো আসন্ন ইজতেমায় আগত মুসল্লিদের নিরবচ্ছিন্ন সেবা প্রদানের লক্ষ্যে সুষ্ঠুভাবে ট্রেন চলাচল, বিশেষ ট্রেন পরিচালনা, বিভিন্ন ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজন ও আগত মুসল্লিদের সেবা প্রদানের জন্য বাংলাদেশ রেলওয়ে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে।

আখেরী মোনাজাতের আগে ও আখেরী মোনাজাতের দিন এই চারদিন বিশেষ ট্রেন পরিচালিত হবে। এর মধ্যে ঢাকা-টঙ্গী-ঢাকা রুটে জুম্মা স্পেশাল পরিচালিত হবে ১৫ ফেব্রুয়ারি। ১৬ ফেব্রুয়ারি প্রথম দফা মোনাজাতে, মোনাজাত স্পেশাল ১, ২, ৩, ৪ নামে ৪টি স্পেশাল ট্রেন ঢাকা-টঙ্গীর মধ্যে চালানো হবে। এছাড়া লাকসাম-টঙ্গী ও জামালপুর-টঙ্গী রুটে ২টি বিশেষ ট্রেন শুধুমাত্র ১৭ ফেব্রুয়ারি চলবে। ১৮ ফেব্রুয়ারি, দ্বিতীয় দফায় আখেরী মোনাজাতের দিন। ঢাকা-টঙ্গী রুটে ৮টি, টঙ্গী-ঢাকা রুটে ৮টি, টঙ্গী-লাকসাম রুটে ১টি, টঙ্গী-আখাউড়া রুটে ১টি, টঙ্গী-ময়মনসিংহ ‍রুটে ৪টি, টঙ্গী-ময়মনসিংহ রুটে ৪টি এবং টঙ্গী-টাঙ্গাইল রুটে ২টি ট্রেন চলাচল করবে। তবে ইজতেমা উপলক্ষে ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত সকল ডেমু ট্রেন চলাচল বন্ধ থাকবে।

বিশ্ব ইজতেমা উপলক্ষে মুসল্লিদের নিরাপদ ভ্রমণ নিশ্চিতকরণ, সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার্থে টঙ্গী, বিমানবন্দর, তেজগাঁও ও কমলাপুর রেলওয়ে স্টেশনে জিআরপি, আরএনবি অফিসারসহ প্রয়োজনীয়সংখ্যক ফোর্স মোতায়েন থাকবে।

মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ১২ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি আখেরী মোনাজাতের পূর্ব পর্যন্ত ঢাকা অভিমুখী সকল আন্তঃনগর, মেইল এক্সপ্রেস ও লোকাল ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট করে থামবে। ১৮ ফেব্রুয়ারি আখেরী মোনাজাতের দিন সকল আন্তঃনগর ট্রেন ও মেইল এক্সপ্রেস ট্রেনসমূহ (আপ ও ডাউন) টঙ্গী স্টেশন ২ মিনিট করে থামবে।

দেশীনিউজ/নাজিমুল গনি মামুন


ইসলাম