Floating Facebook Widget

অগ্নিসন্ত্রাস প্রতিরোধে দক্ষতার পরিচয় দিয়েছে আনসার বাহিনী - Deshi News

১২ ফেব্রুয়ারী  ২০১৯মঙ্গলবার,দেশীনিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মাদক-জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে সবাইকে সজাগ থাকতে হবে। ২০১৪ ও ২০১৫ সালে বিএনপি জামায়াতের অগ্নিসন্ত্রাস প্রতিরোধ করতে বিশেষ করে রেলের নিরাপত্তায় আনসার বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

মঙ্গলবার আনসার ভিডিপি একাডেমি সফিপুর গাজীপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৯ তম জাতীয় সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, দেশের ৪১টি ব্যাটালিয়নে পার্বত্য ও সমতলে আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে আনসার বাহিনী। নিরাপত্তার দায়িত্ব দক্ষতার সাথে পালন করছে এ বাহিনী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪০ হাজার ১৮৩ টি ভোটকেন্দ্রে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করেছে তারা। তাদের অংশগ্রহণে ভোট সুষ্ঠু ও সুন্দর হয়েছে। এ দায়িত্ব পালন করতে গিয়ে ৫ জন আনসার বাহিনীর সদস্য প্রাণ হারিয়েছেন।

এ বাহিনীর উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে সরকার উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ৯৬ সালে সরকারে এসে আমরা নানা পদক্ষেপ নিয়েছি, ৯৮ সালে তাদের জাতীয় পতাকা দিয়েছি। বিসিএস ক্যাডারে উন্নিত করা হয়েছে। জননিরাপত্তা ও শান্তি শৃঙ্খলা বজায় রাখায় আনসার বাহিনীর যেকোনে সমস্যা সমাধানে আওয়ামী লীগ সরকার মনোযোগী। আনসার ভিডিপি ব্যাংক তৈরি করে দিয়েছি আর্থিক স্বচ্ছলতার জন্য।

এছাড়া ১৯৭১ সালের ১০ এপ্রিল গঠিত অস্থায়ী সরকারকে প্রথম গার্ড অব অনার দেয়ায় আনসার বাহিনীকে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, দেশের শান্তি ও মানুষের নিরাপত্তা নিশ্চিত করাই তার সরকারের লক্ষ্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই স্বপ্নই দেখতেন। আর তা বাস্তবায়নে কাজ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার।

এ সময় বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশীনিউজ/দুলাল হোসেন/ ইস্টাফ রিপোর্টার


রাজনীতি