Floating Facebook Widget

চট্টগ্রামে আগুনে ১১৭ ঘর পুড়ে ছাই - Deshi News

১০ ফেব্রুয়ারী ২০১৯, রবিবারদেশীনিউজ: চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানার অক্সিজেন এলাকায় রৌফাবাদ কলোনির পশু জবাইখানা সংলগ্ন তিনটি বস্তির ১১৭টি ঘর আগুনে পুড়ে গেছে। শনিবার রাত আনুমানিক সাড়ে নয়টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে অর্ধকোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন জানান, রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কোথা থেকে আগুন লেগেছে বস্তিবাসীদের কেউ সঠিকভাবে বলতে পারছেন না। অক্সিজেন এলাকার কেডিএস গার্মেন্টেসের পেছনের জসিমের কলোনিতে শুরুতে আগুন লাগে বলে জানা গেছে। এরপর তা পার্শ্ববর্তী দুটি কলোনিতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বায়েজিদ, চন্দনপুরা ও আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের নয়টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে রাত সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় প্রায় ২ ঘণ্টা চট্টগ্রাম নাজিরহাট লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল। পুরোপুরি আগুন নেভাতে রোববার দুপুর পর্যন্ত সময় লাগে।আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মূৎসদ্দী জানান, আগুনে জসিম কলোনির ৪৮টি, রহিম কলোনির ২৭টি ও আকবর কলোনির ৪২টি ঘর ছাড়াও দুটি দোকান পুড়েছে। বায়েজিদ, চন্দনপুরা ও আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের নয়টি গাড়ি রোববার দুপুর পর্যন্ত আগুন পুরোপুরি নেভানোর কাজ করে।

তবে এই অগ্নিকান্ডে কোনোরকম হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান তিনি। আগুনে জসিম কলোনি, রহিমের কলোনি এবং আলী আকবরের কলোনির শতাধিক কক্ষ সম্পূর্ণ পুড়ে যায়।

স্থানীয়রা জানান, রেল লাইন ঘেষে গড়ে ওঠা এসব কাঁচা ঘরে নিম্ন আয়ের মানুষরা বসাবাস করতেন। আগুনে ঘর পুড়ে যাওয়ায় প্রায় পাঁচ শতাধিক মানুষ খোলা আকাশের নিচে রাত কাটিয়েছে।

দেশীনিউজ/আবু ইউসুফ


জেলা সংবাদ