Floating Facebook Widget

স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করা হবে: প্রধানমন্ত্রী - Deshi News

১০ ফেব্রুয়ারী ২০১৯, রবিবারদেশীনিউজ: ক্ষমতা বিকেন্দ্রীকরণের মাধ্যমে স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করা হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন,আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকায় বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে।

রোববার সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় পরিদর্শনে এসে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

উপজেলা ভিত্তিক মাস্টার প্ল্যান তৈরির নির্দেশনা দিয়ে তা দ্রুত বাস্তবায়ন করারও তাগিদ দিয়ে তিনি বলেন, জেলা ভিত্তিক ধারণা নিয়ে মূল বাজেট করে সুপেয় পানি, স্যানিটেশন, রাস্তার উন্নয়ন, জনস্বাস্থ্য নিশ্চিত করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকায় বাংলাদেশ এখন স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে পৌঁছেছে। পারিপার্শ্বিক অবস্থা, ভৌগোলিক অবস্থান ও জনসংখ্যার চাপ সবকিছুই মাথায় রেখে সুপরিকল্পিত ভাবে দেশকে গড়ে তোলার কথা জানান প্রধানমন্ত্রী।

এর আগে স্থানীয় সরকারের মন্ত্রী তাজুল ইসলাম ও প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে মন্ত্রণালয়ের সভা কক্ষে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। মন্ত্রণালয়ের কাজ গতিশীল করাসহ বিভিন্ন দিক নির্দেশনা বক্তব্য দেন।

দেশীনিউজ/শহিদ উল্লাহ বাবলু


রাজনীতি