Floating Facebook Widget

যে ১০ পরিবর্তন আসে বিয়ের পর - Deshi News

১৬ জানুয়ারি ২০১৯বুধবার ,দেশীনিউজ: সুখের আশায় ঘর বাঁধে মানুষ। একজনের ঘর হয়ে যায় দুজনের। আসে নানা পরিবর্তন। তা কেউ খেয়াল করে, কেউবা করে না। বিয়ের পর আসা এমন ১০টি পরিবর্তন সম্পর্কে জেনে নিন।

তর্ক-বিতর্ক: এক ছাদের নিচে বাস করলে দুজনের মধ্যে কখনো না কখনো মতের অমিল হবেই। তা থেকে হতে পারে বাদানুবাদ, মান-অভিমান। মনে রাখতে হবে, দম্পতির মধ্যে তর্কাতর্কির বিষয় বিয়ের পর আরও উন্মুক্ত হয়ে যায়। যখন কোনো সমস্যা আসবে, তা এড়িয়ে যাওয়ার কোনো উপায় থাকে না। তাই বিয়ের পর এ পরিবর্তন দেখতে পারেন।

অস্বস্তি: বিয়ের আগে ঘুমানো থেকে শুরু করে অনেক বিষয়ে এককভাবে অস্বস্তি থাকে। কিন্তু বিয়ের পরে তা ধীরে ধীরে পরিবর্তন হতে শুরু করে। একসময় তা স্বাভাবিক হয়ে যায়। বিয়ে অনেক অস্বস্তি স্বস্তিতে রূপ দেয়।

দৃষ্টিভঙ্গি: বিয়ের পরে সবচেয়ে বড় পরিবর্তন আসে দৃষ্টিভঙ্গিতে। আগে একজন আরেকজনকে যেভাবে দেখতেন, বিয়ের পর তা অনেকটাই বদলে যাবে। বুঝতে শুরু করবেন ভালোবাসার গুরুত্ব। সংসারের সমস্যা হয়তো শুধু ভালোবাসায় সমাধান হয় না, কিন্তু দুজন কেন বিয়ে করেছেন, তার গুরুত্ব বুঝতে শেখাবে।

চরিত্র: বিয়ের পর আপনার চরিত্রে ব্যাপক বদল আসতে পারে। বিয়ের আগে যা বুঝতে পারেননি, দাম্পত্য জীবনের প্রয়োজনীয়তা বিয়ের পর বুঝতে শুরু করবেন। সম্পর্কের দৃঢ়তার জন্য নিজের প্রচেষ্টা আরও বাড়তে দেখবেন। একই ছাদের নিচে থাকার কারণে এ বদল খুব কঠিন কিছু নয়।

অগ্রাধিকার: আপনার কাছে কোনটির অগ্রাধিকার বেশি? বিয়ের পর দেখবেন সব বদলে গেছে। যখন শুনবেন, সে বলছে যে আপনিই তার সব, তখন বুঝবেন আপনার দুনিয়া বদলে গেছে। দুজন দুজনের এত আপন হয়ে উঠবেন, যা সত্যিকারের বিশ্বস্ততা গড়ে উঠবে।

ত্রুটি স্বীকার: প্রত্যেকের জীবনে কিছুটা সমস্যা থাকতে পারে। বিয়ের পর সেই সমস্যাগুলো মেনে নেওয়া এবং নিজেকে পরিবর্তনের মধ্য দিয়ে মানিয়ে নেওয়ার বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে উঠতে দেখবেন।

দায়িত্বে ভারসাম্য: বিয়ের পর দায়িত্বে ভারসাম্য আনার বিষয়টি ভালোভাবে বুঝতে পারবেন। একসঙ্গে কাজ করার বিষয়টি মানিয়ে নেওয়া, দায়িত্ব বণ্টন ও ভাগাভাগির মতো বিষয়গুলো ভালো লাগা তৈরি করবে। নিজেকে ব্যাপক পরিবর্তনের মধ্য দিয়ে যেতে দেখবেন।

সহমর্মিতা বাড়বে: বিয়ের পর অন্যর প্রতি আপনার সহমর্মিতা বেড়ে যাবে। দুজন বুঝতে পারবেন, অনেক ছোটখাটো বিষয়ও দুজনের মধ্যে প্রভাব ফেলছে। সামান্য ধন্যবাদ বা কৃতজ্ঞতা প্রকাশ দেখবেন অনেক বেশি ভালোবাসা ও সুখের সৃষ্টি করবে।

খুনসুটি: বিয়ের আগে মজা করে সময় কাটানোর বিষয়টি বিয়ের পর আর না থাকতে পারে। অনেকে বিরক্ত হতে পারেন। তবে জীবনে পরিবর্তন আনার বিষয়টি আপনার ওপরেই নির্ভর করবে। ছুটির দিনে দুজনে ঘুরতে যাওয়া, খুঁটিনাটি কাজে দুজন যুক্ত থাকার মতো নানা বিষয় নিয়ে মেতে উঠলে জীবন অনেক সুন্দর হয়ে উঠবে। বিশেষ করে বিয়ের পরের খুনসুটিতে অনেকেই নতুন করে মজা খুঁজে পান।

পরিবারের প্রতি যত্ন: বিয়ের পর আপনার যত্ন করার মানুষের সংখ্যা বেড়ে যাবে। আপনার আর একক পরিবার বলে কিছু থাকবে না। বিয়ে মানে তো দুটি পরিবার ও আত্মীয়স্বজনের মিল। বিয়ে আপনাকে পরিবারের মধ্যে কীভাবে ভারসাম্য আনবেন, তা শেখাবে। তথ্যসূত্র: ফেমিনা।

দেশীনিউজ/আবদুল মোতালেব মজুমদার/করসপনডেন্ট


জীবন ও সংস্কৃতি