Floating Facebook Widget

আশুলিয়ায় শ্রমিক-পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৫০ - Deshi News

১০ জানুয়ারি ২০১৯,বৃহস্পতিবার,দেশীনিউজ: সদ্য ঘোষিত মজুরি কাঠামো বৈষম্য নিয়ে সাভারের আশুলিয়ায় শ্রমিক ও পুলিশের মধ্যে ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়া, টিয়ারশেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ ও শ্রমিকসহ আহত হয়েছে অন্তত ৫০ জন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার বেরন এলাকায় শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। 

শিল্প পুলিশের পরিচালক সানা শামিমুর রহমান  বলেন , সকালে বেরন এলাকার শারমিন গ্রুপের এ.এম ডিজাইন কারখানার শ্রমিকরা কর্মবিরতি দিয়ে সড়কে বেরিয়ে আসে। এসময় শ্রমিকরা আগুন জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ এতে বাঁধা দেয়। পরে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে টিয়ারসেল নিক্ষেপ করলে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়। 

তিনি আরও বলেন, এসময় শ্রমিক ও পুলিশের মধ্যে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শ্রমিক ও পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়। পরে বিজিবি ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্যদের উপস্থিতিতে প্রায় ১ ঘন্টা পর টঙ্গী-আশুলিয়া-ইপজেড সড়কে যানচলাচল স্বাভাবিক হয়। 

এদিকে, শ্রমিক বিক্ষোভের ঘটনায় আশুলিয়ার কাঠগড়া  এলাকার বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা জিরাবো বিশমাইল সড়কে রাস্তা অবরোধ করে গাছের গুলাই ফেলে রাস্তার টায়ার আগুন দেয়। এসময় পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষে করলে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারসেল এবং ফাকাঁ গুলি ছুড়ে রাস্তা থেকে সড়িয়ে দেয়। এ ঘটনায় ২০জন আহত আহত হয় । 

অন্যদিকে, জামগড়াসহ বেশ কিছু এলাকার প্রায় ১০টি কারখানায় সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছে। এছাড়া শিল্পা লের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

দেশীনিউজ/দুলাল হোসেন/ ইস্টাফ রিপোর্টার


অর্থ ও বাণিজ্য