Floating Facebook Widget

সালাহর রেকর্ড, লিভারপুলের জয় - Deshi News

১৫ এপ্রিল ২০১৮,রবিবার,দেশীনিউজলিভারপুলের জয়ের তরী ছুটে চলেছে দুর্দান্ত গতিতে। চ্যাম্পিয়নস লিগে পেপ গার্দিওলার শক্তিশালী ম্যানচেস্টার সিটিকে উড়িয়ে দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে দলটি। প্রিমিয়ার লিগেও দারুণ গতিতে ছুটে চলেছে তারা। লিভারপুলের সেরা তারকা মোহামেদ সালাহ, সাদিও মানে ও রবার্তো ফিরমিনো নিজেদের নামের প্রতি সুবিচার করে চলেছেন প্রায় প্রতি ম্যাচে। গতকাল ম্যাচেও দেখা গেল তেমন দৃশ্য। এই ত্রয়ীয় সাফল্যে গতকাল বোর্নমাউথকে উড়িয়ে দিয়েছে তারা।

ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের ওপর চড়াও হয়ে খেলতে থাকে লিভারপুল। তাদের আক্রমণাত্মক ভঙ্গিতে শুরুতেই গোলের দেখা পায় ক্লপের দলটি। সাত মিনিটে সাদিও মানের গোলে এগিয়ে যায় তারা। ম্যাচের ২৫ মিনিটে সালাহর একটি দারুণ শট গোলবারের ওপর দিয়ে চলে গেলে এগিয়ে যাওয়া থেকে বঞ্চিত হয় লিভারপুল। ম্যাচের ৩৩ মিনিটে চেম্বারলিনের গোল একটুর জন্য গোলের দেখা পায়নি। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।

বিরতি থেকে ফিরেও দাপটের সঙ্গে খেলতে থাকে লিভারপুল। ম্যাচের ৬৯ মিনিটে গোলের দেখা পান দারুণ ফর্মে থাকা মিসরীয় তারকা সালাহ। প্রিমিয়ার লিগে এটা তাঁর ৩০তম গোল।

এই গোলের মাধ্যমে ইতিহাস গড়লেন এই আফ্রিকান তারকা। আফ্রিকানদের মধ্যে এক মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ড এখন এই তারকার দখলে। ২০০৯-১০ মৌসুমে আফ্রিকান ফুটবলারদের মধ্যে আইভরি কোস্টের  স্ট্রাইকার দিদিয়ের দ্রগবা চেলসির হয়ে ২৯ গোল করেন। এই গোলের মাধ্যমে দ্রগবার রেকর্ড ছাড়িয়ে গেলেন সালাহ।

ম্যাচের একেবারে শেষ সময়ে ফিরমিনহো ব্যবধান বাড়ান। চেম্বারলিনের পাস থেকে লিগে নিজের ব্যক্তিগত ১৫ গোল পূরণ করেন এই তারকা।

এই ম্যাচে জয়ের ফলে ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে থেকে ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই আছে লিভারপুল। গার্দিওলার ম্যানসিটি শীর্ষে আছে ৮৭ পয়েন্ট নিয়ে।

দেশীনিউজ/এমআই

খেলাধুলা