Floating Facebook Widget

নববর্ষের দিনে বছরের প্রথম ঝুম বৃষ্টি - Deshi News

১৫ এপ্রিল ২০১৮,রবিবার,দেশীনিউজবাংলা নববর্ষের উৎসবে মেতেছিল রাজধানীবাসী। আর এই দিনেই রাজধানীতে হয়ে গেলো মৌসুমের প্রথম ঝুম বৃষ্টি।

শনিবার বিকেলে যখন রাজধানীজুড়ে উৎসবের আমেজ বইছিল তখন হুট করে শুরু হয় বৃষ্টি। এসময় অনেকে ছো‌টোছু‌টি ক‌রতে থাকেন। কেউ গা‌ছের নিচ কেউবা দৌ‌ড়ে গি‌য়ে গাড়ি‌তে উঠেন। প্রিয়জন‌কে নি‌য়ে মধুর আলাপনে সময় কাটা‌তে শুরু করতেই বৃষ্টির এমন হানা।

বাঙা‌লির ঐতিহ্যবাহী পোশাক শাড়ি আর পাঞ্জাবিতে পুরো এলাকা যেন রঙিন হ‌য়ে উঠেছিল। নারীর পরনে বাহারি বৈশাখী শা‌ড়ি আর মাথায় ফু‌লসাজ, পুরুষদেরও বৈশাখী সাজের কমতি নেই। নানা রঙের পাঞ্জাবির স‌ঙ্গে মি‌লি‌য়ে পাজামা এবং স্লিপার। তবে বৃষ্টি অপেক্ষা করে অনেককে বেশ আনন্দে ঘুরতে দেখা গেছে।

বাংলা নতুন বছরকে বরণ করে নিতে সেজে-গুজে পরিবার পরিজনসহ ঘুরতে বেরিয়েছিলেন রাজধানীবাসী। দুপুর পর্যন্ত প্রখর রোদ্দুরে ঘোরাঘুরি করতে হয়েছে। তবে বিকেল শুরু হতেই আকাশে কিছুটা মেঘের ঘনঘটা দেখা দেয়। রোদ কমায় স্বস্তির নিঃশ্বাস ফেলেন উৎসুক মানুষজন।

কিন্তু কিছুক্ষণের মধ্যে সেই স্বস্তি রীতিমতো অস্বস্তিতে পরিণত হয়। আজ শনিবার বিকেল নাগাদ কালবৈশাখী ঝড়, প্রবল বৃষ্টি আর সেই সঙ্গে শিলা পড়তে শুরু করে। ফলে পরিবারের সদস্যদের নিয়ে ঘর থেকে বের হওয়া মানুষকে প্রচণ্ড দুর্ভোগে পড়তে হয়।

বৃষ্টির কারণে শহরের বিভিন্ন স্থানে হাঁটু-সমান পানি জমে গেছে। হঠাৎ বৃষ্টির কারণে তৈরি হয়েছে প্রচণ্ড যানজটও।

দেশীনিউজ/গেয়াস উদ্দিন

জাতীয়