Floating Facebook Widget

রোমাকে পেল বার্সা, জুভেন্টাসকে রিয়াল - Deshi News

১৬ মার্চ ২০১৮,শুক্রবার,দেশীনিউজউয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটের ড্র আজ শুক্রবার সুইজারল্যান্ডের নিয়নে অনুষ্ঠিত হয়েছে। কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা তাদের প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ইতালির ক্লাব এএস রোমাকে। আর রিয়াল মাদ্রিদ পেয়েছে আরেক ইতালিয়ান ক্লাব জুভেন্টাসকে।

২০১৭ সালের ফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল ও জুভেন্টাস। এবার তাদের দেখা হয়ে গেল কোয়ার্টার ফাইনালেই। জুভেন্টাসকে পারবে ফাইনালে হারের প্রতিশোধ নিতে? নাকি তাদের হারিয়ে আবারো ফাইনালের পথে এগিয়ে যাবে রিয়াল।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি পেয়েছে তাদের স্বদেশী ক্লাব লিভারপুলকে। অন্যদিকে বায়ার্ন মিউনিখ পেয়েছে স্পেনের ক্লাব সেভিয়াকে। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ অনুষ্ঠিত হবে ৩ ও ৪ এপ্রিল। আর ফিরতি লেগ হবে ১০ ও ১১ এপ্রিল।

অনেকেই মনে করেছিল কোয়ার্টার ফাইনালেই হয়তো রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার দেখা হয়ে যাবে। কিন্তু সেটি হয়নি। আরো একটি এল ক্লাসিকো দেখতে হয়তো সেমিফাইনাল পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। অপেক্ষা করতে হতে পারে ফাইনাল পর্যন্তও। 



ইংলিশ প্রিমিয়ার লিগের দুটি ক্লাব চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে এসেছে। তবে তাদের মধ্যে একটি ক্লাবের আর সেমিফাইনালে যাওয়া হচ্ছে না। কারণ, লিভারপুল আর ম্যানসিটি যে কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি হচ্ছে। 

সবদিক বিবেচনা করলে দারুণ একটি ড্র হয়েছে। কোনো অঘটন না ঘটলে শক্তিশালী দলগুলোই যাবে সেমিফাইনালে। এই ড্রতে রিয়াল-বার্সা, বায়ার্ন-ম্যানসিটি পরলে অবাক হওয়ার কিছু থাকত না। কিন্তু সেক্ষেত্রে বড় দুটি ক্লাবকে বিদায় নিতে হত কোয়ার্টার ফাইনাল থেকেই। এখন অন্ততপক্ষে সুযোগ আছে রিয়াল, বার্সা, ম্যানসিটি ও বায়ার্নের সেমিফাইনালে যাওয়ার।

দেশীনিউজ/সোহেল রানা

খেলাধুলা