Floating Facebook Widget

এবার নিরাপত্তা উপদেষ্টাকে সরাতে চান ট্রাম্প - Deshi News

১৬ মার্চ ২০১৮,শুক্রবার,দেশীনিউজএবার নিজের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এইচ আর ম্যাকমাস্টারকে সরানোর সিদ্ধান্ত নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে শিগগিরই তাকে পদচ্যুত করা হচ্ছে না বলে বৃহস্পতিবার মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট জানিয়েছে।

ট্রাম্পের এই পরিকল্পনা অবহিত আছেন এমন পাঁচ ব্যক্তির বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, ম্যাকমাস্টারের পদে ট্রাম্প কয়েকজন সম্ভাব্য প্রার্থীর নাম বিবেচনা করছেন। এদের মধ্যে রয়েছেন জাতিসংঘে নিযুক্ত প্রাক্তন মার্কিন রাষ্ট্রদূত জন বল্টন এবং ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের প্রধান কেইথ কিলগ।

এ ব্যাপারে হোয়াইট হাউজের তাৎক্ষনিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

গত মঙ্গলবার ট্রাম্প তার পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে বরখাস্ত করেন। ওই সময় মার্কিন প্রেসিডেন্ট ইঙ্গিত দিয়েছিলেন, প্রশাসনের শীর্ষ পর্যায়ে আরো কিছু রদবদল আসছে।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, ট্রাম্প শিগগিরই ম্যাকমাস্টারকে পদচ্যুত করতে চাচ্ছেন না। এর কারণ হিসেবে বলা হচ্ছে, তিনি ম্যাকমাস্টারকে অপমানের হাত থেকে রেহাই দিতে চান এবং এই পদের জন্য শক্তিশালী একজন প্রার্থীকে সতর্কতার সঙ্গে বাছাই করতে চান।

ট্রাম্পের সঙ্গে ম্যাকমাস্টারের কখনোই দহরম-মহরম সম্পর্ক ছিল না। সম্প্রতি হোয়াইট হাউজের চিফ অব স্টাফ জন কেলিকে ট্রাম্প বলেছিলেন, তিনি ম্যাকমাস্টারের পদে অন্য কাউকে চাচ্ছেন। তিনি অভিযোগ করেছিলেন, তিন তারকা জেনারেল ম্যাকমাস্টার অত্যন্ত কঠোর এবং তার ব্রিফিং বেশ দীর্ঘ ও অপ্রাসঙ্গিক হয়।

দেশীনিউজ/কামাল হুসাইন

বিশ্ব সংবাদ