Floating Facebook Widget

পুলিশকে জনগণের কাছে থেকে কাজ করার আহ্বান আইজিপির - Deshi News

১১ জানুয়ারি ২০১৮,বৃহস্পতিবার,দেশীনিউজপুলিশের মহাপরিদর্শক (আইজি) একেএম শহীদুল হক বলেছেন, পুলিশকে জনগণের আরো কাছাকাছি যেতে হবে। তাদের সুখ-দুঃখের অংশীদার হতে হবে। পুলিশের প্রত্যেক সদস্যকে জনগণের সঙ্গে গভীর সম্পর্ক গড়ে তুলে তাদের সমস্যার সমাধান করতে হবে।

গতকাল দুপুরে পুলিশ সপ্তাহের তৃতীয় দিনে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ২০১৭ সালে অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদকদ্রব্য ও চোরাচালান মালামাল উদ্ধার অভিযানে সাফল্য অর্জনকারী ইউনিট এবং পুলিশ সপ্তাহের-২০১৮ এর কুচকাওয়াজের শিল্ড প্যারেড প্রতিযোগিতায় বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। তিনি গত বছরের প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ৩২৯ পুলিশ সদস্যকে আইজিপি’স ব্যাজ পরিয়ে দেন।
  
আইজিপি শহীদুল হক বলেন, আমি চাকরি জীবনের শেষ পর্যায়ে।

এই চাকরিরত অবস্থায় দেখেছি একজন পুলিশ সদস্য হাজারো সমস্যা মাথায় নিয়ে দেশ ও জনগণের জন্য কাজ করে যাচ্ছে। তারা রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে জনগণের সেবা করছে। কিন্তু, তাদের প্রাপ্তি অনেক কম। তাদের মাঝে অনেক সমস্যা রয়েছে। সমস্যা নিয়ে তারা জনগণের জন্য কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী পুলিশ সপ্তাহে এসেছিলেন। তিনি আমাদের সব সমস্যার কথা শুনেছেন। পুলিশের দাবি-দাওয়া বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন। 

আইজিপি আরো বলেন, পুলিশের অঙ্গীকার, শতভাগ স্বচ্ছতার সঙ্গে কাজ করা। দেশে বসবাসরত নাগরিকদের সঙ্গে বিশেষ সম্পর্ক গড়ে তুলে তাদের সমস্যার সমাধান করা। কোনো অবস্থায় পুলিশ তার পেশাদার মনোভাব থেকে এক চুলও নড়বে না। তিনি আরো বলেন, অতীতে দেখা গেছে দেশের যেকোনো দুর্যোগ মুহূর্তে পুলিশ অগ্রভাগে থেকে মানুষের পাশে দাঁড়িয়েছে। তারা দেশ ও মানুষের জন্য জীবন দিতেও দ্বিধা করেনি। ভবিষ্যতেও পুলিশের প্রত্যেক সদস্য এই অঙ্গীকার পালন করবে। বক্তব্যের আগে তিনি পুলিশের কুচকাওয়াজ পরিদর্শন করেন। এসময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পুলিশ সপ্তাহের শিল্ড প্যারেড প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে এপিবিএন দল। 

আগামী ১২ই ডিসেম্বর রাজারবাগে আইন-শৃঙ্খলা বাহিনীর পর্যালোচনা সভা শেষে পুলিশ সপ্তাহ শেষ হবে পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে। 

দেশীনিউজ/দুলাল হোসেন

অফিস আদালত