Floating Facebook Widget

মুমিনুলের ডাবল সেঞ্চুরি - Deshi News

১০ জানুয়ারি ২০১৮,বুধবার,দেশীনিউজডাবল সেঞ্চুরির জন্য মুমিনুলের প্রয়োজন ছিল ৩১ রানের। আজ দ্বিতীয় দিন মাঠে নেমেই অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করলেন। ১৭তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের খেলায় প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে হাঁকালেন দ্বিশতক। এখন ২৬৭ বলে ১৯ বাউন্ডারি ও দুই ছক্কায় ২০৭ রানে অপরাজিত আছেন মুমিনুল।

জাতীয় ক্রিকেট লিগে এটি তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। এর আগে ২০১৫ সালের নভেম্বরে প্রথম দ্বিশতক করেন তিনি। সেদিন ক্যারিয়ার সেরা ইনিংস খেলে করেছিলেন ২৩৯ রান। মুমিনুলের সামনে আজ নিজেকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ।

মুমিনুল ছাড়াও আজ শতক করেছেন জাকির হাসান। ১৬২ বলে ১১৫ রানে অপরাজিত আছেন তিনি।

দুই ব্যাটসম্যানের দ্বিশতক আর শতকে ইসলামী ব্যাংক ইস্ট জোনের সংগ্রহ ৫ উইকেটে ৪৪৮ রান।

এর আগে গতকাল বিকেএসপিতে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে প্রথম ব্যাটিং করতে নেমে ইস্ট দিন শেষে সংগ্রহ করেছে ৩৪০ রান পাঁচ উইকেটে। ৮৩ ওভারে ওই রান করেছেন তারা। দিনের শেষভাগে এসে আলোস্বল্পতায় আর খেলা হয়নি।

দুই ওপেনার ইমতিয়াজ ও লিটন কুমার দাস সূচনা করেছিলেন ইনিংসের। দলীয় ৪৭ রানে লিটন আউট হয়ে যান ২০ রান করে। এ সময় ক্রিজে আসেন মুমিনুল। অপর ওপেনার ইমতিয়াজ ৩৩ করে দলীয় ৮০ রানে আউট হওয়ার পর মুমিনুল একাই যেন লড়ে যান। ইয়াসির আলী, মোহাম্মদ আশরাফুলদের নিয়ে খেললেও এরা আর সুবিধা করতে পারেনি। ইয়াসির ৩৩ ও আশরাফুল আউট হয়ে যান ১৩ করে।

দিনের শেষভাগে এসে জাকিরকে নিয়ে খেলেন দায়িত্বপূর্ণ ইনিংস, যার ওপর ভর করেই দলীয় স্কোর চলে যায় ওই পর্যায়ে। জাকির অপরাজিত ছিলেন ৪৭ রানে। এ জুটি ১৫৬ বলে ১১৩ রানের পার্টনারশিপ নিয়ে অপরাজিত ছিলেন।

সাউথের পক্ষে আব্দুর রাজ্জাক ও সাকলাইন সজীব নেন দুটি করে উইকেট। এক উইকেট নেন সৌম্য সরকার।

দেশীনিউজ/নূরে আলম

খেলাধুলা