Floating Facebook Widget

তীব্র শীতে কাপছে দেশ - Deshi News

০৭ জানুয়ারি ২০১৮,রবিবার,দেশীনিউজদেশে বইছে শৈত্যপ্রবাহ। রাজশাহী, পাবনা, দিনাজপুর ও কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র শৈত্যপ্রবাহ। দেশের সর্বনিম্ন তাপমাত্রা নেমে এসেছে পাঁচের ঘরে।

আজ রোববার আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়, শ্রীমঙ্গল ও সীতাকুণ্ড অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।  

আজ রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে; ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে রেকর্ড হয় ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঈশ্বরদীতে ছিল ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া রংপুরে ছিল ৭ দশমিক ৫, সৈয়দপুরে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

দেশের দক্ষিণাঞ্চলেও বেড়েছে শীতের তীব্রতা। চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যশোরে ছিল ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সাতক্ষীরায় ছিল ৭ ডিগ্রি সেলসিয়াস। বরিশালে ছিল ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এ ছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। 

দেশীনিউজ/এরশাদূর রহমান   

জাতীয়