Floating Facebook Widget

বীরগঞ্জের সনকা উচ্চ বিদ্যালয়ে বই দেওয়ার নামে জিম্মি করে টাকা আদায় - Deshi News


০৪ জানুয়ারি ২০১৮,বৃহস্পতিবার,দেশীনিউজদিনাজপুরের বীরগঞ্জের সনকা উচ্চ বিদ্যালয়ে সরকার কর্তৃক বিনামুল্যে বই বিতরন না করে ছাত্র/ছাত্রীদের জিম্মি করে টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়নের সনকা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের নির্বাচিত অভিভাবক সদস্য আশরাফুল ইসলাম ও ডাঃ আজিজুর রহমান ৪ জানুয়ারী জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দ্দেশে ১লা জানুয়ারী বই বিতরন উৎসব সারাদেশে পালিত হলেও প্রধান শিক্ষক আলহাজ্ব অবাইদুল হক এর নির্দ্দেশে বিনামুল্যে বই বিতরন না করে ছাত্র/ছাত্রীদের জিম্মি করে ৩৫০ টাকা হারে আদায় করে বই বিতরন করা হচ্ছে। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারী নির্দ্দেশকে বৃদ্ধা আংঙ্গুল দেখানো মাত্র। 

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্র/ছাত্রীরা জানায়, প্রতিটি শিক্ষার্থীর নিকট হতে ভর্তি ফি বাবদ ৩০টাকা ও মার্কসিট দেওয়ার নামে ২০ টাকা হারে আদায় করা হয়।  

অভিযোগের সত্যতা জানতে বিদ্যালয়ে গেলে এব্যাপারে প্রধান শিক্ষক কিছু না বল্লেও, সহকারি শিক্ষক আইয়ুব আলী টাকার বিনিময়ে বই বিতরনের কথা অস্বিকার করে বলেন, বিদ্যালয়ের সেশন ফি বাবদ ঐ টাকা নেওয়া হয়েছে। 

অভিভাবক সদস্য আজিজুর রহমান জানায়, গত ৭মে/২০১৭সালে কমিটির সদস্যরা নির্বাচিত হলেও, প্রধান শিক্ষক ক্ষমতার একক প্রভাব খাটানোর জন্য পূর্নঙ্গ কমিটি না করে ২/১ জন শিক্ষককে নিয়ে যখন তখন একক সিদ্ধান্ত দিয়ে ছাত্র/ছাত্রীদের নিকট হতে এভাবে টাকা আদায় করছে। যার তিব্র প্রতিবাদ জানিয়ে প্রশাষনের আশু হস্তক্ষেপ কামনা করেন। 

দেশীনিউজ/দিনাজপুর প্রতিনিধি/এন.আই.মিলন  


শিক্ষাঙ্গন