Floating Facebook Widget

আমাদের খুব ভালো সম্ভাবনাই আছে - Deshi News

০৪ জানুয়ারি ২০১৮,বৃহস্পতিবার,দেশীনিউজতামিম ইকবালের মতে, ত্রিদেশীয় সিরিজে ফেবারিট বাংলাদেশ। ভালো ফল পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী সহকারী কোচ রিচার্ড হ্যালসল। বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়ার খুব ভালো সম্ভাবনা দেখছেন সাকিব আল হাসানও।

শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে আগামী ১৫ জানুয়ারি। বৃহস্পতিবার মিরপুরে অনুশীলনের ফাঁকে ত্রিদেশীয় সিরিজ নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন সাকিব।

সিরিজটা বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে মনে করছেন সাকিব। তবে বাংলাদেশের সম্ভাবনাই বেশি দেখছেন ওয়ানডের সহ-অধিনায়ক, ‘আমরা তো মনে করি, আমাদের খুব ভালো সম্ভাবনাই আছে। কিন্তু দুইটা দলই ভালো। কেউই খারাপ না। আর যেহেতু দুইটা দলই আমাদের খেলোয়াড় এবং কন্ডিশন সম্পর্কে ভালো জানে তাই আমার মনে হয়, কঠিন প্রতিদ্বন্দ্বিতাই হবে। তবে যেহেতু আমরা অনেক ভালো একটা দলে পরিণত এখন, তাই আমাদের ভালো করার সম্ভাবনাই অনেক বেশি।’

বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজ খেলবে প্রধান কোচ ছাড়াই। কদিন আগে বিসিবি সভাপতি বলেছেন, এই সিরিজে মাশরাফি-সাকিবই কোচ। সাকিব মনে করেন, সবাই সবার ভূমিকা ঠিকমতো পালন করলে সাফল্য পেতে কোনো সমস্যা হবে না।

‘আমাদের সবারই আলাদা আলাদা ভূমিকা আছে। আর সবাই সবার ভূমিকা সম্পর্কে খুবই ভালোভাবে অবগত। ওই ভূমিকাগুলোই সবাই পালন করার চেষ্টা করবে। যদি ওইটা ঠিকভাবে করতে পারি, তাহলে অবশ্যই আমরা সাফল্য পাব। যেহেতু আমরা অধিনায়ক, সহ-অধিনায়ক; তাই স্বাভাবিকভাবেই আমাদের ওপর একটু বেশি দায়িত্ব থাকে। এবং ওইগুলোও আমরা করতে প্রস্তুত’- বলেন সাকিব।

উইকেট কিংবা আবহাওয়া নিয়ে ভাবছেন না সাকিব। দল হিসেবে ভালো করার দিকেই তাদের নজর, ‘পিচ কেমন হবে, আবহাওয়া কেমন থাকবে; এসব আসলে চিন্তার বিষয় হওয়া উচিত না। যেটা হবে দুই দলের জন্য একই থাকবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটা, ভালো খেলতে হবে। ভালো খেললে প্রতিপক্ষ যেই থাক, কিংবা যে সুবিধাই পাক, আসলে আমাদের সঙ্গে পারাটা কষ্টকর হবে। আমাদের ফোকাস থাকবে যেন আমরা দল হিসেবে ভালো করতে পারি।’

দেশীনিউজ/মোঃসাইফুল ইসলাম মজুমদার

খেলাধুলা