Floating Facebook Widget

আলোচনায় জায়েদ-পরীমনির ‘অন্তর জ্বালা’ - Deshi News

২৩ ডিসেম্বর ২০১৭,শনিবার,দেশীনিউজগত ১৫ই ডিসেম্বর দেশের সর্বাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পায় মালেক আফসারী পরিচালিত ছবি ‘অন্তর জ্বালা’। ছবির মূল প্রাণ আলাল (জায়েদ খান) এবং সোনা (পরীমনি) নামের দুটি চরিত্র। দর্শক সিনেমা হল থেকে বের হয়ে দুটি চরিত্রের কথা বার বার বলছেন। ছবির কাহিনী, মেকিং, গান সব মিলে দর্শক বেশ পছন্দ করেছে ‘অন্তর জ্বালা’ ছবিটি। আর সেই সঙ্গে আলোচনায় এসেছে জায়েদ খান ও পরীমনির নাম। পরিচালক মালেক আফসারীও গল্প বলার ক্ষেত্রে দারুণ পারদর্শিতা দেখিয়েছেন।

বিশেষ করে শিশু আলালকে নগ্ন করে বেঁধে রাস্তায় ফেলে রাখা, সোনা চরিত্রের শেষ দৃশ্য, বাড়ি ফিরে এসে আলালের বাবার মুখোমুখি হওয়া, মায়ের সঙ্গে পুনর্মিলন, সিনেমা হলের মধ্যে নায়ক-নায়িকার প্রেমের দৃশ্য, বাসস্ট্যান্ডে অ্যাকশন এবং আলালের সেই সংলাপ (আমার জীবনের গল্পটা রাস্তার ধুলার মতো) এসব দৃশ্য দর্শকের চোখে লেগে থাকার মত। ছবির গল্পের প্রাণ হচ্ছে ‘আলাল’ চরিত্রটি। অভিনেতা হিসেবে জায়েদ খান তার জীবনের সেরাটা দর্শকদের উপহার দিয়েছেন বলে মন্তব্য করেছেন অনেক নির্মাতা। 

এখানে একজন পরিপক্ক অভিনেতা হিসেবে তাকে পাওয়া গেছে। অন্যদিকে পরীমনি সোনা চরিত্রে দারুণ অভিনয় করেছেন। বলতে গেলে ছবির শুরু থেকে শেষ পর্যন্ত তার অভিনয় দর্শক উপভোগ করেছেন। ছবির আরেক অভিনেতা জয় চৌধুরীও দুলাল চরিত্রে ভালো অভিনয় করেছেন। ছবিটি নিয়ে জায়েদ খান  বলেন, যেখানেই গিয়েছি দর্শকের আবেগ দেখে অবাক হয়েছি। ছবি দেখে অনেকে তাদের আবেগ ধরে রাখতে পারেনি। 

চোখের পানি মুছতে মুছতে সিনেমা হল থেকে বের হয়েছে। নায়ক হিসেবে শুধু না অভিনেতা হিসেবে স্বীকৃতি পেয়েছি। এটা আমার জন্য বড় পাওয়া। দ্বিতীয় সপ্তাহেও ছবিটি দেশের ৫৫টি প্রেক্ষাগৃহে চলছে। ছবিটি থেকে বেশ সাড়া পাচ্ছি। ছবিতে সোনা চরিত্রে অভিনয় করা পরীমনি বলেন, হাতে তালি, হলে শিস দেওয়া এসব তো সিনেমা হলে সহজলভ্য বিষয়। কিন্তু দর্শককে সংলাপ, মেকিং দিয়ে আবেগপ্রবণ করা বা চোখে পানি আনা খুব কঠিন একটা কাজ। 

এটা শুধু অভিনেতা বা অভিনেত্রীর না ‘অন্তর জ্বালা’ ছবির পুরো টিমের ক্রেডিট। দর্শকের পাশ থেকে ছবি দেখতে গিয়ে এটা আমি অনুভব করেছি। ছবির অভিনেত্রী হিসেবে এটা আমার অনেক বড় পাওয়া। এদিকে মধুমিতা সিনেমা হল থেকে ছবি দেখে বের হওয়া এক দর্শক জানালেন, আমি অনেকদিন পর একটি পরিপূর্ণ বাংলা ছবি দেখলাম। বিশেষ করে কিছু দৃশ্যে চোখের পানি ধরে রাখতে পারিনি। ছবিতে জায়েদ, পরীর অভিনয় সত্যিই ভালো হয়েছে। এ ধরনের ছবি বেশি বেশি হওয়া উচিত। ‘অন্তর জ্বালা’ ছবিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন মৌমিতা মৌ, কাজল, মাহমুদুল ইসলাম মিঠু, অমিত হাসান,  রেহানা জলিসহ আরো অনেকে। ছবিটি প্রযোজনা করেছে জায়েদ খানের সংস্থা জেড কে মুভিজ। 

দেশীনিউজ/মাহিবুর রহমান

বিনোদন