Floating Facebook Widget

পারমাণবিক কর্মসূচি বন্ধে উত্তর কোরিয়াকে বাধ্য করা হবে - Deshi News

২০ ডিসেম্বর ২০১৭,বুধবার,দেশীনিউজপারমাণবিক কর্মসূচি বন্ধে উত্তর কোরিয়াকে বাধ্য করতে চায় যুক্তরাষ্ট্র। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এইচ আর ম্যাকমাস্টার বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেছন।

উত্তর কোরিয়ার পারমাণবিক কর্মসূচি বন্ধে যুক্তরাষ্ট্রের সব সুযোগ বিবেচনায় রয়েছে বলে এর আগে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে মন্তব্য করেছিলেন সাক্ষাৎকারে ম্যাকমাস্টার তারই পুনরাবৃত্তি করেন।

যুক্তরাষ্ট্র শান্তিপূর্ণ সমাধানে প্রতিশ্রুতিবদ্ধ কিনা জানতে চাইলে ট্রাম্পের এই উপদেষ্টা বলেন, ‘আমরা অবশ্যই সেটা চাই।তবে্ আমরা শান্তিপূর্ণ প্রস্তাবে প্রতিশ্রুতিবদ্ধ নই-আমরা একটি প্রস্তাবের জন্য প্রতিশ্রুতিদ্ধ।’

উত্তর কোরিয়াকে তাদের পারমাণবিক কর্মসূচি বন্ধে বাধ্য করা হতে পারে উল্লেখ করে তিনি বলেন, ‘ আমরা শান্তিপূর্ণ সমাধান চাই। তবে প্রেসিডেন্ট যেহেতু বলেছেন সব বিকল্প বিবেচনায় রয়েছে সেহেতু প্রয়োজন পড়লে উত্তর কোরিয়াকে তাদের শাসকদের সহযোগিতা ছাড়াই নিরস্ত্রীকরণ মানতে বাধ্য করা হবে।

সাক্ষাৎকারে ম্যাকমাস্টার পরিস্কারভাবেই উত্তর কোরিয়ার বিরুদ্ধে প্রয়োজনে সামরিক পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত দিয়েছেন। তবে কীভাবে যুক্তরাষ্ট্র তার সামরিক শক্তি ব্যবহার করবে সে ব্যাপারে তিনি কিছুই বলেননি।

দেশীনিউজ /জেএ

বিশ্ব সংবাদ