Floating Facebook Widget

রাজারবাগে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির শ্রদ্ধা - Deshi News

১৬ ডিসেম্বর ২০১৭,শনিবার,দেশীনিউজমহান বিজয় দিবস উপলক্ষে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

আজ শনিবার সকালে রাজারবাগ পুলিশ লাইনে শহীদ পুলিশ স্মৃতিস্তম্ভে প্রথমে স্বরাষ্ট্রমন্ত্রী পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান। এর পর পুলিশ পরিবারের পক্ষ থেকে আইজিপি সশস্ত্র সালাম প্রদর্শন করেন। এ সময় বিউগলের করুণ সুর বেজে ওঠে।

স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির পর শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারা দেশে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হচ্ছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে রাজধানীর সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ছাড়া ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

সকালে জাতীয় স্মৃতিসৌধে পর্যায়ক্রমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। পরে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ ছাড়া শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের ঢল নেমেছে। শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে বাঙালি জাতি স্মরণ করছে তার বীর সন্তানদের।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃতে নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের এই দিনে বিকেলে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যানে) হানাদার পাকিস্তানি বাহিনী মিত্র বাহিনীর কাছে আত্মসমর্পণ করে। বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে নতুন রাষ্ট্র বাংলাদেশের। সেই থেকে ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালিত হয়ে আসছে। এবার বিজয়ের ৪৬তম বার্ষিকী।

দেশীনিউজবিডি ডট কম/নূরে আলম সিদ্দিক 

অফিস আদালত