Floating Facebook Widget

রাজধানী জুড়ে কঠোর নিরাপত্তা - Deshi News

১৫ ডিসেম্বর ২০১৭,শুক্রবার,দেশীনিউজমহান বিজয় দিবস শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশেষ নিরাপত্তায় রাজধানীতে মোতায়েন করা হয়েছে কয়েক হাজার পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য। জনবহুল স্থানে নাশকতা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে গোয়েন্দারা রয়েছেন সতর্ক অবস্থানে।


কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং নিরাপত্তায় রাজধানীতে আজ সন্ধ্যা থেকে রাস্তা ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। গুরুপূর্ণ স্থানে ও রাস্তার মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্টে যানবাহন ও পথচারীদের তল্লাশি করতে দেখা যায়। কূটনৈতিক পাড়ায় বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি।


ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, মহান বিজয় দিবস ঘিরে রাজধানীর বেশ কয়েকটি জায়গায় ব্যাপক জনসমাগম হয়। সরকারের বিভিন্ন মন্ত্রী ছাড়াও গণমান্য ব্যক্তিরা যান। বেশ কিছু অনুষ্ঠানে ব্যাপক লোক সমাগমও ঘটে। এসব অনুষ্ঠানের নিরাপত্তার জন্য গোয়েন্দা নজরদারির পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


আইনশৃঙ্খলা বাহিনীর সূত্র জানায়, অঞ্চলভিত্তিক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে এবং গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। আর নগরীর প্রতিটি জনসমাগম স্থলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নজরদারি করছেন। বড় বড় অনুষ্ঠানগুলো ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় এনে মনিটরিং করা হচ্ছে। প্রতিটি অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়নের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ, গোয়েন্দা (ডিবি) পুলিশ, ডিবির স্পেশাল টিম ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।


র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের এক কর্মকর্তা জানান, বিজয় দিবসে নগরবাসীর নিরাপত্তায় র‌্যাব কার্যক্রম শুরু করেছে। র‌্যাবের গোয়েন্দা নজরদারিসহ টহলের ব্যবস্থা করা হয়েছে। মূলত যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

দেশীনিউজ/কাউছার আহমেদ

অফিস আদালত