Floating Facebook Widget

জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি আদায়ে সোচ্চার হোন -ছারছীনার পীর ছাহেব - Deshi News



১৩ ডিসেম্বর ২০১৭,বুধবার,দেশীনিউজছারছীনা সংবাদদাতা ঃ আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরােইলের রাজধানী স্বীকৃতী দেয়ায় জোর প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আমীর ছারছীনার পীর ছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মাদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.)। 

এক বিবৃতিতে তিনি বলেন- বিশ্বের সবচচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুসলিম বিদ্বেষী চেহারা একে একে উন্মোচিত হচ্ছে। তন্মধ্যে সম্প্রতি জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ায় বিশ্ব মুসলিমের কলিজার রক্তক্ষরণ একধাপ বাড়িয়ে দিয়েছে। বিশ্ব শান্তি, মানবাধিকার ও সাম্য-মৈত্রী রক্ষার গুরু দায়িত্বে নিয়োজিত প্রধান ব্যক্তির এহেন একপেশে আচরণ খুবই দুঃখজনক ও পক্ষপাতদুষ্ট।

প্রসঙ্গত তিনি উল্লেখ করেন- জেরুজালেম নগরীতে মুসলমানদের প্রথম কিবলা বাইতুল মাকদাস অবস্থিত। পবিত্র মি’রাজের স্মৃতি বিজড়িত এ পবিত্র ভূমি হযরত ওমর (রাঃ) এর শাসনামল থেকে মুসলমানদের করায়ত্বে বিদ্যমান। এটাকে কেন্দ্র করে শত শত বছরের ক্রুসেডও যে কাজটি করতে পারেনি এখন তা গায়ের জোরে মুসলমানদের উপর চালিয়ে দেওয়া নিতান্তই অন্যায় ও বোকামী। এতে মুসলমানদের কলিজার রক্তক্ষরণে সংঘাত, দ্বন্দ্ব ও যুদ্ধ উসকানী পাবে। বিশ্ব শান্তি উবে যাবে, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের বাস্তবায়ন স্বপ্নই থেকে যাবে। তাই তিনি সমগ্র মুসলিম মিল্লাত সহ শান্তিকামী রাষ্ট্র নায়ক ও জনতাকে মুসলমানদের ন্যাজ্য দাবী জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র বাস্তবায়নের দাবীতে সোচ্চার হবার আহবান জানান।

এ প্রসঙ্গে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর উপজেলা, জেলা, বিভাগ ও মহানগর নের্তৃবৃন্দের পক্ষ হতে স্থানীয় প্রশাসনের মাধ্যমেবাংলাদেশ সরকারের নিকট দাবীনামা/ স্মারকলিপি পেশ করা সহ সোস্যাল মিডিয়ায় জনমত সৃষ্টি সহ মুসলমানদের দাবীর যৌক্তিকতা তুলে ধরার আহবান জানান। তিনি মসজিদে মসজিদে বাদ ফজর “দরূদে সাইফুল্লাহ” ও “দোয়ায়ে হাসবুনাল্লাহ” পড়ে জালেমদের জুলুমের হাত থেকে মুসলমানদের রক্ষার জন্য মহান আল্লাহর দরগাহে দোয়া করার আহবান জানান। 

দেশীনিউজ/ছারছীনা সংবাদদাতা/আবদুর রহমান  

ইসলাম