Floating Facebook Widget

ছারছীনা শরীফের ১২৭ তম তিনদিনব্যাপী ইছালে ছওয়াব মাহিফিলের উদ্বোধন ॥ - Deshi News


২৮ নভেম্বর ২০১৭,মঙ্গলবার,দেশীনিউজছারছীনা থেকে মোঃ আবদুর রহমান : শতাব্দীর ঐতিহ্যধন্য ইসলামী শিক্ষার প্রাণকেন্দ্র ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপী ১২৭ তম বার্ষিক ঈছালে ছওয়াব মাহফিল ও বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ সম্মেলন আজ মঙ্গলবার শুরু হচ্ছে। এদিকে গতকাল  ( সোমবার ) বাদ মাগরীব জিকির-আজকার, মিলাদ-ক্বিয়াম, সংক্ষিপ্ত নসীহত ও দোয়া মুনাজাতের মাধ্যমে পীর ছাহেব কেবলা মাহফিলের উদ্বোধন করেন। আজ (মঙ্গলবার) বাদ ফজর থেকে মাহফিলের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। প্রত্যহ বাদ মাগরীব ও ফজর লাখো লাখো ভক্ত মুরীদানদের উদ্দেশে মূল্যবান নসীহত ও এলমে মারেফতের তালিম প্রদান করবেন আমীরে হিযবুল্লাহ, ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা আলহাজ¦ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.)। মাহফিলের তিন দিন দরবারের বিশিষ্ট ওলামা-খোলাফা ও মাদ্রাসার সুযোগ্য আছাতেজায়ে কেরাম ইসলামের মৌলিক বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করবেন। 

ছারছীনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ও মাহফিল এন্তেজামিয়া কমিটির সভাপতি আমাদের প্রতিনিধিকে জানান, মাহফিলের প্যান্ডেলের কাজ, গেটের কাজ, টয়লেট ব্যাবস্থা, পানি সরবারহের ব্যাবস্থাসহ যাবতীয় কাজ সম্পূর্ন শেষ হয়েছে। নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, আনসার ছাড়াও তাদের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। তিনি বলেন, ছারছীনার মাহফিল কে উদ্দেশ্য করে সরকারীভাবে তিন দিনের জন্য মাহফিলে আসা মুসল্লি ও মেহমানদের জন্য থাকবে পর্যাপ্ত ফ্রি মেডিকেল ক্যাম্প ও চিকিৎসার ব্যাবস্থা।

নেছারাবাদ থানার ওসি তদন্ত জানান,ছারছীনা মাহফিল উপলক্ষে আমরা বারটি পোষ্ট তৈরী করেছি। প্রতিটি পোষ্টে পৃথক পৃথক দায়িত্ব দেওয়া থাকবে। থাকবে মোবাইল টিম, সাদাপোশাকে ডিউটি। মোট কথা আইন শৃঙ্খলা সর্বোচ্চ ভাল রাখার জন্য প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্তক প্রচেষ্টা থাকবে।

প্রথম দিনেই ছারছীনার বিশাল মাহফিলে বাস, লঞ্চ ও ট্রলার যোগে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান হাজির হয়েছেন। বৃহষ্পতিবার বাদ জোহর দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি ও সার্বিক কল্যাণ কামনা করে আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে।

দেশীনিউজ/ছারছীনা সংবাদদাতা/আবদুর রহমান


ইসলাম