Floating Facebook Widget

'নায়ক' সাকিবের প্রত্যাবর্তন - Deshi News

১২ অক্টোবর ২০১৭,বৃহস্পতিবার,দেশীনিউজনায়ক হিসেবেই যেন প্রত্যাবর্তন ঘটল সাকিব আল হাসানের। তার অনুপস্থিতিতে করুণ হওয়া বাংলাদেশের ব্যাটিং খুব বেশি শক্তিশালী বলে মনে না হলেও তার ব্যক্তিগত স্কোর দলের জন্য দারুণ কিছু হয়ে দাঁড়িয়েছে। তিনি নিজে দারুণ একটি হাফসেঞ্চুরি উপহার দিয়েছেন। ৩২.২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৬১ রান। সাকিব আল হাসান ৫১ এবং সাব্বির রহমান ২৫ রান নিয়ে ক্রিজে আছেন।
সাকিব ৫৫ বলে এই অর্ধ শতক করেন। হাঁকিয়েছেন ৬টি বাউন্ডারি। তিনি আর সাব্বির ৪২ রানের অনবদ্য একটি পার্টনারশিপও গড়েছেন।

ইতোমধ্যে দুই ম্যাচ টেস্ট সিরিজে লজ্জাজনকভাবে হেরেছে সফরকারী বাংলাদেশ। সেই ক্ষত ভালো না হতেই আবারো ওয়ানডে সিরিজের আগে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে বাংলাদেশ। টেস্টে টাইগার ব্যাটসম্যানদের খামখেয়ালিপনা দেখেছে গোটা ক্রিকেট বিশ্ব। টপঅর্ডার ও মিডলঅর্ডার ব্যাটসম্যানরা ছিলেন একেবারে অসহায়। সেই রেশ লক্ষ্য করা যাচ্ছে আজকের প্রস্তুতিমূলক ম্যাচটিতেও।

বৃহস্পতিবার ব্লুমফন্টেইনের ম্যানগাউং ওভালে বাংলাদেশ সময় দুপুর ২টায় স্বাগকিতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

দক্ষিণ আফ্রিকার কাছে টেস্ট সিরিজে ভয়াবহ ভাবে হারের পর ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে টাইগার দলের হয়ে ব্যাটিংয়ে নামেন ইমরুল-সৌম্য। শুরুটা একটু ভালোভাবে হলেও দলীয় ৩১ রানের মাথায় কাটা পড়েন দুই ওপেনিং ব্যাটসম্যান সৌম্য-ইমরুল। স্বাগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজেও এই দুই ব্যাটসম্যান ছিলেন ব্যর্থ। এখানে সেই ধারাবাহিকতা বজায় রাখলেন।

গেল সেই ধাক্কা। এরপর দ্বিতীয় ধাক্কা আসে দলীয় ৬১ ও ৬৩ রানের মাথায়। তখন ফিরেন লিটন (৮) ও মুশফিকুর (২২)। মাহমুদুল্লাহ রিয়াদ ফেরেন ২৭ বলে ২১ রান করে।

স্বাগতিকদের বিপক্ষে মূল সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিতে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম‌্যাচ খেলছে মাশরাফি বাহিনী।


বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড : মাশরাফি বিন মোর্ত্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুমিনুল হক, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ : জেপি ডুমিনি (অধিনায়ক), ম্যাথুউ ব্রেটজেক, মবিউল বুদাজা, এবি ডি ভিলিয়ার্স, রবি ফাইলিংক, বার্ন হেনরিকস, হেনরিকস ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ন মাল্ডার, মালোসি সিবোতো, খায়া জন্ডো।

দেশীনিউজ/রাহাত হুসাইন 

খেলাধুলা