Floating Facebook Widget

মানিকগঞ্জের সাটুরিয়া দরগ্রামে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কেন্দ্র উদ্বোধন - Deshi News

১২ অক্টোবর ২০১৭,বৃহস্পতিবার,দেশীনিউজইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর এজেন্ট ব্যাংকিং কেন্দ্র ১১ অক্টোবর ২০১৭, বুধবার মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দরগ্রাম বাজারে উদ্বোধন করা হয়। ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথি হিসেবে এ কেন্দ্র উদ্বোধন করেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. আব্দুল হামিদ মিঞা’র সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল  ইনক্লুশন ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার  মো: আবুল বাশার ও ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মোঃ ইয়াহিয়া। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা নর্থ জোনপ্রধান মোঃ আমিনুর রহমান, দরগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন, দরগ্রাম সরকারি ভিএম ডিগ্রি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল ইসলাম শিকদার, দরগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলী নূর বখশ রতন ও দরগ্রাম বণিক সমিতির সহ সভাপতি মো ফজলুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের এজেন্ট ও ‘এসোসিয়েশন ফর সোসাল ডেভেলপমেন্ট (এএসডি)’-এর চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মজিদ। 

ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং ডিভিশনপ্রধান মোঃ মাহবুব আলম, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি ডাইরেক্টর এএইচএম রফিকুল ইসলাম, ইসলামী ব্যাংকের মানিকগঞ্জ শাখাপ্রধান মোঃ ফারুক আল-মামুন, দরগ্রাম বাজার বণিক সমিতির সেক্রেটারি  শ্রী রূহী দাস বসাকসহ স্থানীয় ব্যবসায়ী,  পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। 

ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক শতভাগ সততার নীতি অনুসরণের মাধ্যমে শরী‘আহ ভিত্তিক ব্যাংকিং সেবা নিশ্চিত করে থাকে। তিনি বলেন, এজেন্ট ব্যাংকিং সেবার মাধ্যমে দেশে সঞ্চয়ের সংস্কৃতি গড়ে তুলতে পারলেই আর্থিক অন্তর্ভুক্তির পথে দেশ আরো এক ধাপ এগিয়ে যাবে। ইসলামী ব্যাংকের সার্বজনীন সেবা গ্রহণের জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। 

সভাপতির বক্তব্যে মো. আব্দুল হামিদ মিঞা বলেন, ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কার্যক্রম দেশের প্রত্যন্ত অঞ্চলের আর্থ সামাজিক উন্নয়নে সহায়ক হবে। তিনি বলেন, উদ্যোক্তা উন্নয়ন ও শিল্প-বাণিজ্যে উন্নয়নের মাধ্যমে সরকারের অর্থনৈতিক কর্মকান্ড তরান্বিত করতে ইসলামী ব্যাংক কাজ করে যাচ্ছে। 

দেশীনিউজ/শরিফ মোহাম্মাদ হাজারি 

অফিস আদালত