Floating Facebook Widget

'অগ্রগতি নেই ট্যানারী পার্কে পরিশোধন ব্যবস্থা নির্মাণে ' - Deshi News

২১ আগস্ট ২০১৭,সোমবার,দেশীনিউজ: বিশিষ্ট বুদ্ধিজীবি কলামিস্ট বাপা’র সহ-সভাপতি সৈয়দ আবুল মকসুদ বলেছেন, সাভারে এখনও রয়েছে অসম্পূর্ণ ট্যানারী পার্ক। আপাতদৃষ্টে কেন্দ্রীয় পরিশোধন ব্যবস্থা নির্মাণাধীন এলাকায় নির্মাণকাজে লোকজনকে ব্যস্ত থাকতে দেখা গেলেও ধলেশ্বরী নদী কোনোভাবেই ট্যানারি দূষণমুক্ত হচ্ছে না। অপরদিকে হাজারিবাগের দ্বারাও বুড়িগঙ্গা দুষণ হচ্ছে। ফলে বুড়িগঙ্গা ও ধলেশ্বরীর অব্যাহত দূষণ অব্যহত রয়েছে।

তিনি অবিলম্বে ট্যানারি বজ্য থেকে বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদী দূষণ বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার আহবান জানান।

আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাগর-রুনি মিলনায়তনে (সেগুনবাগিচা, ঢাকা) “আসন্ন ঈদে সাভারের অসম্পূর্ণ ট্যানারী পার্ক : বুড়িগঙ্গা ও ধলেশ্বরীর অব্যাহত দূষণ’’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে সৈয়দ আবুল মকসুদ একথা বলেন।

বাপা’র একটি প্রতিনিধিদল সংগঠনের সহসভাপতি সৈয়দ আবুল মকসুদের নেতৃত্বে সাভারের হরিণাস্থ ট্যানারি পার্ক ও এর বর্জ্য ব্যবস্থাপনার বর্তমান অবস্থা পর্যবেক্ষণের উদ্দেশ্যে পরিদর্শন করা হয়।

পরিদর্শন ও সার্বিক বিশ্লেষণ সাপেক্ষে প্রতিনিধিদলের প্রধান সৈয়দ আবুল মকসুদ সংবাদ সম্মেলনে আরো বলেন, কাজেই বুড়িগঙ্গার পাড় থেকেই ট্যানারি সরানোর উদ্দেশ্যে কার্যত বাস্তবায়ন অসমপূর্ণ রয়ে গেল।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য রাখেন বুড়িগঙ্গা রিভারকিপার ও বাপা’র যুগ্ন-সম্পাদক জনাব শরীফ জামিল।

আরো বক্তব্য রাখেন বাপা’র বুড়িগঙ্গা বাচাঁও আন্দোলনের সমন্বয়কারী মিহির বিশ্বাস, বাপার যুগ্ন সম্পাদক মোঃ শাহজাহান মৃধা ও আলমগীর কবির।

দেশীনিউজ/আবদুল মোতালেব মজুমদার/করসপনডেন্ট

অন্যান্য খবর