Floating Facebook Widget

নোয়াখালী নার্সিং ইনস্টিটিউটের ৩২ ছাত্রী ডায়রিয়ায় আক্রান্ত - Deshi News

০৯ আগস্ট ২০১৭,বুধবার,দেশীনিউজ: নোয়াখালী নার্সিং ইনস্টিটিউটের প্রথম বর্ষের ৩২ জন ছাত্রী ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। আজ বুধবার ভোরে তাঁরা ডায়রিয়ায় আক্রান্ত হন। সকাল সাড়ে ১০টা নাগাদ অসুস্থ ২৭ জন ছাত্রীকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। খাদ্যের বিষক্রিয়ায় তাঁরা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে চিকিৎসকেরা ধারণা করছেন।

হাসপাতালে চিকিৎসাধীন কয়েকজন শিক্ষার্থীর ভাষ্য, ইনস্টিটিউটের হোস্টেলের ডাইনিংয়ে মাছ দিয়ে রান্না করা ব্যঞ্জন খেয়ে তাঁরা আজ ভোরে অসুস্থ হয়ে পড়েন। আক্রান্ত ছাত্রীদের সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী।

হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আজিম প্রথম আলোকে বলেন, সকাল সাড়ে ১০টা পর্যন্ত ২৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছেন ছাত্রীরা। আক্রান্ত ছাত্রীদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

নার্সিং ইনস্টিটিউটের তত্ত্বাবধায়ক বেবি সুলতানা প্রথম আলোকে বলেন, ভোররাত থেকে হোস্টেলের প্রথম বর্ষের ছাত্রীদের একে একে পাতলা পায়খানা ও বমি হতে থাকে। পরে তাঁরা অসুস্থ ছাত্রীদের দ্রুত জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

এক প্রশ্নের জবাবে বেবি সুলতানা বলেন, হোস্টেলের ডাইনিংয়ের খাবারে সমস্যা হলে ইনস্টিটিউটের ছয়টি ব্যাচের ছাত্রীরাই আক্রান্ত হতো। কিন্তু আক্রান্ত সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী। ওই শিক্ষার্থীরা বাইরে থেকে আনা অন্য কোনো খাবার খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত হতে পারেন বলে তিনি ধারণা করছেন। চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকার কারণে এ বিষয়ে এখনো ভালোভাবে খোঁজখবর নেওয়া হয়নি।

দেশীনিউজ/গেয়াস উদ্দিন

স্বাস্থ্য ও রূপচর্চা