Floating Facebook Widget

সাংবাদিক আবদুল লতিফ মোড়লকে মুক্তি দিন : বিএফইউজে-ডিইউজে - Deshi News

০২ আগস্ট ২০১৭,বুধবার,দেশীনিউজ: খুলনার ডুমুরিয়ায় একটি সংবাদ ফেসবুকে শেয়ার করাকে কেন্দ্র করে তথ্যপ্রযুক্তি আইনের বিতর্কিত ৫৭ ধারায় সাংবাদিক আবদুল লতিফ মোড়লকে গ্রেফতারে গভীর উদ্বেগ এবং তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব এম আবদুল্লাহ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের সভাপতি কবি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান। তারা অবিলম্বে আবদুল লতিফের মুক্তির দাবি জানান।

এক বিবৃতিতে সাংবাদিক নেতারা ক্ষোভ প্রকাশ করে বলেন, মন্ত্রীর বিতরণকৃত ছাগলের মৃত্যুর খবর কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর তা ফেসবুকে শেয়ার করার মতো তুচ্ছ ও ঠুনকো অভিযোগে স্থানীয় দৈনিক প্রবাহের ডুমুরিয়া প্রতিনিধি আবদুল লতিফ মোড়লকে যেভাবে গভীর রাতে গ্রেফতার করা হয়েছে তা সাংবাদিকসমাজকে বিস্মিত করেছে। কালাকানুন ৫৭ ধারার বিরুদ্ধে দলমত নির্বিশেষে সারা দেশের সাংবাদিকসমাজ যখন আন্দোলন করছে তখন এ ধরনের ঘটনা ন্যক্কারজনক। সাংবাদিক নামধারী সুব্রত ফৌজদারকে মামলার বাদি করাও এক ধরনের অপকৌশল বলে আমরা মনে করি।

সাংবাদিক নেতারা অবিলম্বে লতিফ মোড়লের মামলা প্রত্যাহারেরও দাবি জানান।

পৃথক বিবৃতিতে অনুরূপ দাবি জানিয়েছেন মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন, খুলনার সভাপতি আনিসুজ্জামান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল হাসান হিমালয় এবং সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম ও সাধারণ সম্পাদক এম আইয়ুব।

৬ আগস্ট সাংবাদিকদের রাজপথে অবস্থান
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারাসহ গণমাধ্যমবিরোধী সব কালাকানুন বাতিল, রেজিস্টার্ড সাংবাদিক ইউনিয়নসহ সব পক্ষের প্রতিনিধিত্ব নিয়ে অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠন, বন্ধ সব মিডিয়া অবিলম্বে খুলে দেয়া এবং সাংবাদিক হয়রানি-নির্যাতন বন্ধের দাবিতে আগামী ৬ আগস্ট রোববার ঢাকাসহ সারা দেশে একযোগে সাংবাদিকেরা রাজপথে অবস্থান কর্মসূচি পালন করবেন। ঢাকায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে জাতীয় প্রেস কাবের সামনে বেলা ১১টা থেকে রাজপথে অবস্থান নেবে। বিএফইউজের অঙ্গসংগঠনগুলো নিজ নিজ শহরে একই ধরনের কর্মসূচি পালন করবে।

সাংবাদিকদের প্রতিনিধিত্বকারী সব সংগঠনের সর্বস্তরের সাংবাদিকদের প্রতি এই কর্মসূচি সফল করার জন্য বিএফইউজে ও ডিইউজে নেতারা উদাত্ত আহ্বান জানিয়েছেন।
 বিজ্ঞপ্তি।


মিডিয়া