Floating Facebook Widget

পার্লামেন্টে সন্তানকে বুকের দুধ খাওয়ানো সেই এমপির পদত্যাগ - Deshi News

১৯ জুলাই ২০১৭,বুধবার,দেশীনিউজ: অস্ট্রেলিয়ায় পার্লামেন্ট অধিবেশন চলাকালে দুই মাস বয়সী সন্তানকে বুকের দুধ খাইয়ে ইতিহাস গড়া কুইন্সল্যান্ডের সিনেটর লেরিসা ওয়াটার্স পদত্যাগ করেছেন। সম্প্রতি তার দ্বৈত নাগরিকত্বের খবর প্রকাশিত হলে তিনি এ সিদ্ধান্ত নেন।  

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, মাইনর গ্রিন্স পার্টি থেকে নির্বাচিত লারিসা কানাডায় জন্ম নিয়েছিলেন, ফলে জন্মসূত্রে তিনি কানাডারও নাগরিক। অস্ট্রেলিয়ার সংবিধান অনুযায়ী কেউ যদি দুই বা তার বেশি দেশের নাগরিকত্ব ধরে রাখে তাহলে ফেডারেল কোনো অফিসের জন্য নির্বাচন করা যাবে না।  

শুক্রবার স্কট লুডলাম নামের আরেকজন মাইনর গ্রিন্স পার্টি সিনেটর দ্বৈত নাগরিকত্বের জন্য পদত্যাগ করেছিলেন। তিনি অস্ট্রেলিয়ার পাশাপাশি নিউজিল্যান্ডের নাগরিক। এই দুইজন সিনেটরই দলের ডেপুটি লিডার ছিলেন।

গত মে মাসে পার্লামেন্টে সন্তানকে বুকের দুধ খাইয়ে আন্তর্জাতিক মনোযোগ আকর্ষণ করেন ওয়াটার্স। ওয়াটার্স বলেছেন, নিজের কানাডার নাগরিকত্ব বিষয়ে অবহিত ছিলেন না। সে দেশে ৭০ বছরের পুরনো একটি আইন অনুসারে কেউ কানাডায় জন্ম নিলে তিনি সেই দেশের নাগরিক। তবে কেউ নাগরিকত্ব না চাইলে তাকে আবেদন করতে হবে। সূত্র: বিবিসি।

প্রকৃতি রহস্য