Floating Facebook Widget

সংসারে সুখশান্তি ধরে রাখতে দুজনকেই পরিবারে সমানভাবে সময় দিতে - Deshi News

৭ মে ২০১৭,বুধবার,দেশীনিউজ: বর্তমান যুগে স্বামী-স্ত্রী দুজনকেই ব্যস্ত সময় কাটাতে হয় জীবিকার জন্য। তাই হয়তো ঘরের কাজে সেভাবে মনোযোগ দিতে পারেন না স্বামী বা স্ত্রী দুজনই। তারপরও ঘর তো সামলাতেই হয়, কারণ সেখানে থাকে পরিবারের অন্য সদস্যরা। শুধু পেশার দিকে নজর দিলে তো আর চলে না! পরিবারের দিকেও লক্ষ রাখতে হয়, লক্ষ রাখতে হয় সন্তানদের দিকে। তবে এ দুটো দিক সামলানো আজকালকার যুগে একটু কষ্টকরই বৈকি। দ্য টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, কিছু বিষয় মেনে চললেই কর্মজীবী বাবা-মা অফিস ও বাড়ি দুটিই সামলে চলতে পারবেন।

যোগাযোগ রাখুন

দাম্পত্য জীবনের শুরুতেই যদি দুজনের কাজের সময়ের কারণে দূরত্ব তৈরি হয়, তবে সে ক্ষেত্রে সব সময় যোগাযোগের মাধ্যমে সঙ্গীর খবর নেওয়া উচিত। বাচ্চাদের স্কুলের মিটিংয়ের ক্ষেত্রেও দুজনকে সমান সময় দেওয়া দরকার। দায়িত্বটা সমান করে নিতে পারলে সম্পর্কটা ভালো হবে।

পরিবারে সময় দিন

কাজের চাপের কারণে অনেকেই পরিবারে পর্যাপ্ত সময় দিতে পারেন না। তবে সংসারে সুখশান্তি ধরে রাখতে দুজনকেই পরিবারে সমানভাবে সময় দিতে হবে।

অফিসের কাজ অফিসেই শেষ করুন

অনেকে অফিসের কাজ বাসায় নিয়ে যান। যতই কাজের চাপ থাকুক, অফিসের কাজ অফিসেই শেষ করা ভালো। অফিস আর সংসারকে আলাদা করে ফেলনু, দুটিকে গুলিয়ে ফেলবেন না।

বাচ্চাদের সময় দিন

ছুটির দিন সন্তানদের সঙ্গে সময় কাটান। বাইরে কোথাও ঘুরতে যেতে পারেন অথবা বাসায় তাদের সঙ্গে পর্যাপ্ত সময় কাটাতে পারেন। কিছু সময় শুধু আপনার পরিবারের জন্য ধার্য করুন।

একসঙ্গে খাবার খান

রাতের খাবারটা অন্তত একসঙ্গে খাওয়ার চেষ্টা করুন। খাওয়া শেষ হলে সন্তানদের কাজে সহায়তা করতে বলুন। রাতে একসঙ্গে খেলে পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্কটা আরো মজবুত হয়।

দেশীনিউজ/রফিকুল ইসলাম

জীবন ও সংস্কৃতি