Floating Facebook Widget

জঙ্গিবাদকে ভয় না পেয়ে তাদের রাজনীতি নিষিদ্ধ করার দাবি : ফরিদউদ্দীন মাসউদ - Deshi News

২৮ জানুয়ারি ২০১৭,শনিবার,দেশীনিউজজঙ্গিবাদকে ভয় না পেয়ে তাদের রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা ফরিদউদ্দীন মাসউদ। তিনি আরো বলেছেন, ইসলামে সন্ত্রাসের কোনো স্থান নেই। শুক্রবার নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন তিনি।

এতে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন বলেন, হলি আর্টিজানের ঘটনা বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে।

শুক্রবার নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট 'জঙ্গিবাদ: প্রবাসীদের ভূমিকা' শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন ও নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল শামীম আহসানও আলোচনা সভায় বক্তব্য রাখেন।

জঙ্গিবাদ মোকাবিলায় সরকারের জিরো টলারেন্স নীতি তুলে ধরেন কন্সাল জেনারেল শামীম আহসান। সন্ত্রাসবাদ দেশকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেন মাসুদ বিন মোমেন।

মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ বলেন, জনসমর্থন না থাকায় সন্ত্রাসী কার্যক্রম করে দেশকে অকার্যকর করার ষড়যন্ত্রে ব্যর্থ হয়েছে জঙ্গিবাদী রাজনীতি। তবে যুব সম্প্রদায়ের চিন্তা-ভাবনার বিপর্যয় ঠেকাতে না পারলে, দেশ হুমকির মুখে পড়বে বলে মনে করেন তিনি।

মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ বলেন, 'জমায়াতে ইসলামী এখনো দমিত হয়নি। আমরা বরাবরই দাবি করে আসছি, একটা কোয়ায় যদি ইঁদুর পড়ে মারা যায় তাহলে আগে সেই ইঁদুরটা না সরা হাজার বালতি পানি উঠালেও সেই কোয়ার পানি পবিত্র হবে না। জমায়াতে ইসলামী ভাবধারা থেকে যদি এদেশকে পাক না করা হয় তাহলে এদের বিরুদ্ধে শাস্তি প্রয়োগ যতোই করা হোক আমাদের দেশের মাটি পাক করা যাবে না।'

মার্কিন পররাষ্ট্র দপ্তরের আমন্ত্রণে যুক্তরাষ্ট্র সফররত মাওলানা ফরিদউদ্দীন মাসউদ-এর আগামী মাসের শুরুর দিকে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে। এছাড়া জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠকের কথা রয়েছে তার।

দেশীনিউজ/সোহেল রানা

এক্সক্লুসিভ