Floating Facebook Widget

ডিএসইতে লেনদেন হাজার কোটি টাকা ছাড়াল - Deshi News

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বড়েছে। একই সঙ্গে বেড়েছে মোট টাকার অংকে লেনদেনের পরিমাণ।

 

দিনশেষে ডিএসইতে মোট লেনদেনের পরিমাণ দাঁড়ায় ১০০২ কোটি ৩৩ লাখ টাকা। যা আগের দিনের চেয়ে ২১৩ কোটি ৯২ লাখ টাকা বেশি।

 

ডিএসইর ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ৩৬.৬৭ পয়েন্ট বেড়ে ৪৬২৩.৬৩ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেনকৃত ৩১৯টি কোম্পানির শেয়ারের মধ্যে দাম বেড়েছে ১৬৯টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত আছে ৩৭টির।

 

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৩৮ পয়েন্টে। মোট লেনদেন হয়েছে ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ৯৯টি এবং অপরিবর্তিত আছে ৩০টির।

 

ডিএসইতে লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কো¤পানি হলো: কেপিসিএল, সামিট পাওয়ার, গ্রামীণ ফোন, বেক্সিমকো লিমিটেড, সাইফ পাওয়ার, বারাকা পাওয়ার, সামিট পূর্বাচল, ইউনাইটেড পাওয়ার, লাফার্জ সুরমা সিমেন্ট ও এমজেএল বিডি।

 

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলো: ওরিয়ন ফার্মা, ইউনিয়ন ক্যাপিটাল, গোল্ডেন সন্স, ন্যাশনাল হাউজিং, মেঘনা সিমেন্ট, জিপিএইচ ইস্পাত, আইসিবি ১ম এনআরবি, এফবিএফ আইএফ, রূপালী ব্যাংক ও ম্যারিকো ইন্ডাস্ট্রিজ।

 

অন্যদিকে দাম কমার শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলো: সাভার রিফ্রেক্টরিজ, বিএসআরএম লিমিটেড, ইমাম বাটন, এসিআই ফরমুলেশন, স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স, ফার কেমিক্যাল, সাইফ পাওয়ার, ৫ম আইসিবি, শাহাজীবাজার পাওয়ার ও সামিট এলায়েন্স পোর্ট।

শেয়ারবাজার