Floating Facebook Widget

টানা ৫ দিন সূচক ঊর্ধ্বমুখী - Deshi News

দেশিনিউজবিডি.কম,

১০ মে ২০১৫,রবিবার  :  দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) টানা পাঁচ কার্যদিবস সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে।

রোববার দিন শেষে ডিএসইতে বেড়েছে সব ধরণের সূচক ও অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ারের দাম। টাকার অংকে লেনদেন ছাড়িয়েছে পাঁচশ’ কোটি টাকা। লেনদেন হয়েছে ৫২০ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের কার্যদিবসের চেয়ে প্রায় ১০২ কোটি টাকা বেশি। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৪১৯ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ২৭৭ পয়েন্টে অবস্থান করছে এবং ডিএসইএস সূচক ৩১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪১ পয়েন্ট ও ডিএস-৩০ সূচক ৫৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬১৭ পয়েন্টে অবস্থান করেছে।ডিএসইতে ৩০৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ২৮৯টির দাম বেড়েছে, কমেছে ১৭ টির আর অপরিবর্তিত রয়েছে ৩টির দাম।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২৯৩ পয়েন্ট বেড়ে ৮ হাজার ১০ পয়েন্টে অবস্থান করেছে। এদিন সিএসইতে ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৩৬টির, কমেছে ৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩টির দাম।টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৩ কোটি ১৮ লাখ টাকা।

 

শেয়ারবাজার